সোমবার, ১১ মার্চ, ২০২৪ ০০:০০ টা

কাজল রিমান্ডে, যুথিকে খুঁজে পায়নি পুলিশ

সুপ্রিম কোর্ট বারে মারামারি

নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে মারামারির ঘটনায় দায়ের হওয়া মামলায় বিএনপিপন্থি নীল প্যানেলের সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. নুরুল হুদা চৌধুরী এ আদেশ দেন। অন্যদিকে মামলার প্রধান আসামি স্বতন্ত্র সম্পাদক প্রার্থী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের স্ত্রী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথিকে খুঁজে পায়নি পুলিশ। নাম প্রকাশ না করার শর্তে পুলিশের একজন উর্ধ্বতন কর্মকর্তা জানান, আমরা ওনার অবস্থান নিশ্চিত হতে পারিনি। বিষয়টি গুরুত্বের সঙ্গে নেওয়া হয়েছে। এদিকে গতকাল ব্যারিস্টার কাজলকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেন গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক আবুল কালাম আজাদ। আসামিপক্ষে অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার কায়সার কামাল, মাসুদ আহমেদ তালুকদার রিমান্ড বাতিলসহ জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক রিমান্ডের আদেশ দেন। এর আগে শনিবার সন্ধ্যায় রাজধানীর পল্টনে নিজ চেম্বার থেকে তাকে আটক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরে শাহবাগ থানায় হস্তান্তর করলে তাকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়।

গত ৬ ও ৭ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ মেয়াদে কার্যকরী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গণনা কেন্দ্র করে ৭ মার্চ রাতে সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুর রহমান সিদ্দিকীকে মারধরের একটি ভিডিও ছড়িয়ে পড়ে। এ ঘটনায় পরদিন সহকারী অ্যাটর্নি জেনারেল এস আর সিদ্দিকী সাইফকে হত্যাচেষ্টার অভিযোগে রাজধানীর শাহবাগ থানায় মামলা হয়। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে স্বতন্ত্র সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথি ও বিএনপি সমর্থিত প্যানেলের সম্পাদক প্রার্থী রুহুল কুদ্দুস কাজলসহ ২০ আইনজীবীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩০-৪০ জনকে আসামি করা হয় মামলায়।

মামলার পর শুক্রবার দিবাগত রাতে অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথির গুলশানের বাসায় অভিযান চালিয়েছে পুলিশ। যুথিকে খুঁজে না পেলেও তাঁর বাসা থেকে মামলার এজাহারভুক্ত চার আসামিকে গ্রেফতার করা হয়। এর আগে আরেক আসামিকে বনানী থেকে গ্রেফতার করা হয়। পরে শনিবার এ পাঁচ আইনজীবীকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

সর্বশেষ খবর