বুধবার, ১৩ মার্চ, ২০২৪ ০০:০০ টা
সুপ্রিম কোর্টে মারামারি

রিমান্ড শেষে পাঁচ আইনজীবী কারাগারে

নিজস্ব প্রতিবেদক

গত ৬ ও ৭ মার্চ অনুষ্ঠিত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২০২৫ মেয়াদের নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে হট্টগোল ও মারামারির ঘটনায় শাহবাগ থানায় দায়ের করা মামলায় পাঁচ আইনজীবীকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৯ মার্চ জিজ্ঞাসাবাদের জন্য তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন অন্য একটি আদালত। সেই রিমান্ড শেষে গতকাল তাদের আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করা হয়। অন্যদিকে আসামিপক্ষে তাদের আইনজীবীরা জামিন আবেদন করেন। শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

কারাগারে যাওয়া আইনজীবীরা হলেন- সদ্য অব্যাহতিপ্রাপ্ত সহকারী অ্যাটর্নি জেনারেল কাজী বশির আহমেদ, অ্যাডভোকেট তুষার, অ্যাডভোকেট তরিকুল, অ্যাডভোকেট এনামুল হক সুমন ও ব্যারিস্টার উসমান চৌধুরী।

গত ৮ মার্চ সহকারী অ্যাটর্নি জেনারেল এস আর সিদ্দিকী সাইফকে হত্যাচেষ্টার অভিযোগে রাজধানীর শাহবাগ থানায় এ মামলা করেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের স্বতন্ত্র সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথি ও বিএনপি সমর্থিত প্যানেলের সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ ২০ জন আইনজীবীকে আসামি করা হয়। মামলা দায়েরের পর অভিযান চালিয়ে এ পাঁচ আইনজীবীকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) বিভাগ। এ মামলায় গত ৯ মার্চ বিএনপি সমর্থিত প্যানেলের সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে গ্রেফতার করে সিআইডি। পরদিন এ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর আগে মামলার পর শুক্রবার রাতে যুথির গুলশানের বাসা থেকে চারজন এবং বনানী থেকে একজনকে গ্রেফতার করা হয়।

সর্বশেষ খবর