বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪ ০০:০০ টা
মালয়েশিয়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধ

বাংলাদেশিসহ নিহত ৩

প্রতিদিন ডেস্ক

মালয়েশিয়ার পাহাং রাজ্যের কুয়ান্তানের জালান পেকান-কুয়ান্তানে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে তিন বিদেশি ডাকাত নিহত হয়েছে। এদের মধ্যে এক বাংলাদেশি নাগরিকও রয়েছেন। ১১ মার্চ মধ্যরাতে এ ঘটনা ঘটে। মালয়েশিয়ার পুলিশ বলেছে, গত সোমবার সেলাঙ্গর এবং পাহাং অপরাধ তদন্ত বিভাগের একটি দল যৌথ অভিযানে নামে। তারা রাত সাড়ে ১১টার দিকে পাহাং রাজ্য উন্নয়ন বোর্ড, পেকানের এলাকায় সন্দেহজনক অবস্থায় একটি গাড়ি শনাক্ত করে। ওই গাড়িটি থামার আগে পুলিশের গাড়িকে ধাক্কা দেয় এবং গাড়ির ভিতর থেকে পুলিশকে লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি চালানো হয়। পুলিশ আত্মরক্ষার জন্য পাল্টা গুলি চালায়। এ সময় এই নিহতের ঘটনা ঘটে। গাড়িতে থাকা সন্ত্রাসীরা পেকান এলাকায় কোনো অপরাধ করার পরিকল্পনা করছিল বলে ধারণা করছে পুলিশ।

ঘটনা সম্পর্কে গত মঙ্গলবার পাহাং কন্টিনজেন্ট পুলিশ হেডকোয়ার্টার্সে (আইপিকে) এক সংবাদ সম্মেলনে জানানো হয়, নিহতরা বেশ কয়েকটি সোনার দোকানে ডাকাতি ও ছিনতাইয়ের সঙ্গে জড়িত। এরা সেন্ট্রো গ্যাং-এর সদস্য বলে সন্দেহ করছে পুলিশ। ৩৪ থেকে ৪৪ বছর বয়সী নিহতদের মধ্যে রয়েছেন ভিয়েতনামের দুই নাগরিক এবং ৩৮ বছর বয়সী এক বাংলাদেশি নাগরিক। সংবাদ সম্মেলনে পাহাং পুলিশ প্রধান দাতুক সেরি ইয়াহয়া ওথমান বলেছেন, নিহতরা প্রোটন ওয়াজা টাইপ গাড়িতে ছিল। এটি পরবর্তীতে জব্দ করা হয় এবং সাত রাউন্ড গুলিসহ একটি গ্লক-১৭ টাইপ পিস্তল জব্দ করা হয়। এ ছাড়া তাদের কাছ থেকে চুরির কাজে ব্যবহৃত আরও সরঞ্জামও পাওয়া গেছে, যার মধ্যে দুটি ম্যাচেট ব্লেড রয়েছে।

পুলিশ বলছে, তিনজন বিদেশি নাগরিক নিয়ে গঠিত সেন্ট্রো গ্যাং গত বছরের জুন থেকে সেলাঙ্গর, নেগেরি সেম্বিলান, পেরাক এবং পাহাংয়ের সোনার দোকানের বেশ কয়েকটি ডাকাতি এবং চুরির ঘটনায় জড়িত ছিল। এই অপরাধীরা ছুটির দিনগুলোতে সোনার দোকানে ডাকাতিসহ বিভিন্ন স্থানে ছিনতাই করে আসছিল।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর