শুক্রবার, ২২ মার্চ, ২০২৪ ০০:০০ টা
মেজর (অব.) হাফিজ

বিএনপি ক্ষমতায় গেলে ছাত্র-জনতাকে সামরিক প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক

বিএনপি ক্ষমতায় গেলে ছাত্র-জনতাকে সামরিক প্রশিক্ষণ

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বীরবিক্রম বলেছেন, আন্তর্জাতিক শক্তির চাপে সংঘাতে জড়িয়ে পড়তে পারে দেশ। এমন পরিস্থিতিতে বিএনপি ক্ষমতায় গেলে ছাত্র-জনতাকে সিটিজেন আর্মি হিসেবে গড়ে তুলতে সামরিক প্রশিক্ষণ দেবে। স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপির গঠিত উদ্যাপন কমিটি গতকাল রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে বৈঠক করে। এতে হাফিজ উদ্দিন আহমদ সভাপতিত্ব করেন। পরে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এদিকে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

হাফিজ উদ্দিন আহমদ দাবি করেন, দেশের সাংস্কৃতিক আগ্রাসনের জন্য একটি রাজনৈতিক (আওয়ামী লীগ) দল দায়ী। ক্ষমতাসীনরা মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস বিকৃত করেছে। বিএনপি সারা দেশের মানুষের কাছে মুক্তিযুদ্ধের মূল ইতিহাস তুলে ধরতে কাজ করবে। দেশে আজ গণতন্ত্র নেই, একটি মিছিল করার স্বাধীনতা নেই। এমনকি সংবাদপত্রের মতপ্রকাশেরও স্বাধীনতা নেই। ধীরে ধীরে বাংলাদেশ একটি পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। মেজর হাফিজ বলেন, মুক্তিযুদ্ধে যারা সশস্ত্র যুদ্ধ করেছে তাদের কৃতিত্ব দিতে চায় না আওয়ামী লীগ। বাঙালি শ্রমিক, সৈনিক, ছাত্র-জনতার মিলিত উদ্যোগে মুক্তিযুদ্ধ শুরু হয়। এ সাধারণ সত্যটি স্বীকার করতে রাজি নয় বর্তমান ক্ষমতাসীন দলটি। তিনি বলেন, সাধারণ মানুষের যুদ্ধ রাজনৈতিক যুদ্ধ হিসেবে চালিয়ে দেওয়ার প্রবণতা আমাদের আহত করে। আমাদের প্রতিবেশী রাষ্ট্র ও বহিঃপরাশক্তি আজ আমাদের তাদের অধীন করতে চায়। তাদের যে সাংস্কৃতিক আগ্রাসন আমরা লক্ষ্য করছি, তার জন্য একটি রাজনৈতিক দল দায়ী।

তিন দিনের কর্মসূচি ঘোষণা : মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এ সময় কর্মসূচি ঘোষণা করে বিএনপি। ২৫ মার্চ নয়াপল্টনে মুক্তিযোদ্ধা সমাবেশ করবে দলটি। ২৬ মার্চ সকাল ৬টায় নয়াপল্টনসহ বিএনপির সব কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন এবং সকাল ৭টায় গুলশান থেকে স্মৃতিসৌধের উদ্দেশে রওনা হবেন নেতা-কর্মীরা। স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধানিবেদন শেষে তারা যাবেন বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে। পরদিন ২৭ মার্চ ঢাকায় আলোচনা সভা করবে দলটি। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

সর্বশেষ খবর