বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ ০০:০০ টা

রাশিয়ায় হামলায় ভূমিকা যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের

প্রতিদিন ডেস্ক

রাশিয়ায় হামলায় ভূমিকা যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের

সম্প্রতি রাশিয়ার কনসার্টে সশস্ত্র হামলার বিষয়ে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, এ হামলা আইএস চালালেও এর নেপথ্যে ভূমিকা রেখেছে মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। তা ছাড়া তাদের সহায়তায়ই এই সন্ত্রাসী গোষ্ঠীটি জন্ম নিয়েছে। সুতরাং দেশ দুটি এ হামলার দায় এড়াতে পারে না। সূত্র : তাস

জাকারোভা গতকাল এক বিবৃতিতে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের সমালোচনা করে বলেন, তারা ক্রোকাস সিটি হলে সন্ত্রাসী হামলার সঙ্গে সঙ্গে রাশিয়ায় নিষিদ্ধ ইসলামিক স্টেট সন্ত্রাসী গোষ্ঠীর ওপর দোষ চাপানোর জন্য প্রচার শুরু করে। এমনকি তারা ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই এটাও প্রচার চালায় যে, ইউক্রেন এ হামলার সঙ্গে জড়িত নয়। এ ধরনের প্রচারণা অপ্রত্যাশিত। তারা যে গতিতে একটি সিদ্ধান্ত দিতে চেষ্টা করেছে তা আশ্চর্যজনক। লক্ষ্য করলে দেখা যায়, ঘটনার ১ ঘণ্টার মধ্যে উপসংহার তৈরি করে প্রেসের সামনে তারা তুলে ধরেছে। এর উদ্দেশ্য একটাই, অপরাধকর্ম থেকে দ্রুত নিজেদের আড়াল করা।

তবে জাখারোভা উল্লেখ করেন, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন স্পষ্ট বলে দিয়েছেন, যারা এ ঘটনার সঙ্গে জড়িতে তাদের সবাইকে কঠিন শাস্তি দেওয়া হবে। কোনো অপরাধী পার পাবে না।

তিনি জানান, এ সন্ত্রাসী হামলায় ১৩৯ জন নিহত এবং ১৮২ জন আহত হন।

সর্বশেষ খবর