শিরোনাম
রবিবার, ৩১ মার্চ, ২০২৪ ০০:০০ টা

বুয়েটে জঙ্গিবাদীরা তৎপর কি না তদন্ত হবে

নিজস্ব প্রতিবেদক

বুয়েটে জঙ্গিবাদীরা তৎপর কি না তদন্ত হবে

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) কোনো জঙ্গিবাদী গোষ্ঠী গোপনে কার্যক্রম পরিচালনা করছে কি না তা তদন্ত করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। গতকাল দুপুরে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ‘বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের দৃষ্টিতে বঙ্গবন্ধুর সোনার বাংলা-শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের চ্যালেঞ্জ ও সমাধানের পথ’ শীর্ষক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, কয়েক দিন আগেও অনেকে অভিযোগ করেছেন, কিছু জঙ্গিবাদী গোষ্ঠী গোপনে সেখানে কার্যক্রম পরিচালনা করছে, এমন একটি আলোচনা-সমালোচনা ছিল। সে বিষয়ে আমরা আরও গভীরভাবে তদন্ত করব।

মহিবুল হাসান চৌধুরী বলেন, বুয়েটে চলমান আন্দোলন নিয়ে শিক্ষার্থীসহ উভয়পক্ষকে আহ্বান জানাব, সেখানে শিক্ষার পরিবেশ যাতে নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। মাতৃভাষা ইনস্টিটিউটে বিসিএস জেনারেল এডুকেশন অ্যাসোসিয়েশনের আয়োজনে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা সচিব সোলেমান খান এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ। মুখ্য আলোচক ছিলেন অধ্যাপক ড. রতন সিদ্দিকী। বিসিএস জেনারেল এডুকেশনের সভাপতি প্রফেসর মো. শাহেদুল খবির চৌধুরীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মো. শওকত হোসেন মোল্যা, যুগ্ম সাধারণ সম্পাদক বিপুল চন্দ্র সরকার প্রমুখ বক্তব্য দেন।

সর্বশেষ খবর