মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

খালেদা জিয়ার অবস্থা কিছুটা স্থিতিশীল

নিজস্ব প্রতিবেদক

হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল। তবে তাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা। গতরাতে তার শারীরিক সর্বশেষ পরিস্থিতি নিয়ে দেশি-বিদেশি চিকিৎসকদের একটি জুম মিটিং অনুষ্ঠিত হয়েছে।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, ‘ম্যাডামের’ চিকিৎসা চলছে। চিকিৎসকরা তাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছেন। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনের সঙ্গে সকালে কথা হয়েছে। তিনি জানিয়েছেন, মেডিকেল বোর্ডের তত্ত্বাবধায়নে বিএনপি চেয়ারপারসন সিসিইউতে সার্বক্ষণিক নিবিড় পর্যবেক্ষণে আছেন। সাবেক প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা নিয়ে গত রাতে দেশি-বিদেশি চিকিৎসকদের জুমের মাধ্যমে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। ডা. এ জেড এম জাহিদ হোসেন এ তথ্য জানিয়ে বলেন, জুম বৈঠকে দেশীয় মেডিকেল বোর্ডের সদস্যরা ছাড়াও যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য থেকে কয়েকজন চিকিৎসক অংশ নেন।

যে সব বিদেশি চিকিৎসক খালেদা জিয়ার চিকিৎসায় যুক্ত রয়েছেন, যাদের সঙ্গে বিভিন্ন সময় জুম বৈঠক করে বা অনলাইনে আলোচনা করে খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের সদস্যরা পরামর্শ নিয়ে থাকেন- তারাও এই জুম বৈঠকে অংশ নেন।

খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে ফখরুল-আব্বাস : চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে গেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এরপর তারা একই হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানকেও দেখতে যান। এদিকে বাংলাদেশ জামায়াতে ইসলামী, বাংলাদেশ ন্যাপ ও এবি পার্টির পক্ষ থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশের ‘অ্যাডভান্স হেলথ সেন্টারে’ উন্নত চিকিৎসার্থে অবিলম্বে বিদেশে পাঠানোর আহ্বান জানানো হয়েছে।

সর্বশেষ খবর