শনিবার, ৬ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

গোলাগুলি বিস্ফোরণে কাঁপছে টেকনাফ সীমান্ত

কক্সবাজার প্রতিনিধি

গোলাগুলি ও বিস্ফোরণের বিকট শব্দে বারবার কেঁপে উঠছে টেকনাফ সীমান্ত এলাকা। মিয়ানমারের অভ্যন্তর থেকে এ শব্দ ভেসে আসছে টেকনাফের হ্নীলা, হোয়াইক্যং ও সাবরাং ইউনিয়ন সীমান্তে। গতকাল সাহরির পর থেকে থেমে থেমে গুলির শব্দ সকাল পর্যন্ত শুনতে পাওয়া গেছে।

স্থানীয়রা জানান, মিয়ানমার থেকে ভেসে আসা বিস্ফোরণের বিকট শব্দে বিশেষ করে টেকনাফ উপজেলায় আতঙ্কে রয়েছেন হ্নীলা ইউনিয়নের সীমান্তবর্তী মৌলভীবাজার, হোয়াব্রাং, সুলিশপাড়া, ফুলের ডেইল, চৌধুরীপাড়া, আলীখালি, লেদা, জাদিমুড়া, হোয়াইক্যংয়ের উনচিপ্রাং, কানজর পাড়া, ঝিমংখালি, মিনাবাজার, নয়াবাজার, খারাংখালি, সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের ঘোলারপাড়া, দক্ষিণপাড়া, বাজারপাড়া, জালিয়াপাড়া, কেম্বপাড়ার বাসিন্দারা। তবে উখিয়ার কোনো সীমান্ত এলাকায় বিকট শব্দের খবর পাওয়া যায়নি। মিনাবাজার এলাকার মৃত আবদুল কাদেরের ছেলে সাদেক হোসাইন বলেন, গতকাল সাহরির পর থেকে মিয়ানমার থেকে গুলির আওয়াজ আমাদের এলাকায় ভেসে আসে। উনচিপ্রাং বাজারের ব্যবসায়ী হেলাল উদ্দিন বলেন, এক-দুই দিন পর পর মিয়ানমার থেকে বিকট শব্দ আসছে। ফলে অনেকেই আতঙ্কে দিন কাটাচ্ছেন।

সাবরাং ইউনিয়ন পরিষদের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত সদস্য ফারিহা ইয়াসমিন বলেন, কয়েক দিন পর গতকাল সকালে মিয়ানমারের গুলির আওয়াজ শোনা গেছে সাবরাং ইউনিয়নের বিভিন্ন সীমান্তে। থেমে থেমে গুলি ও বিস্ফোরণের শব্দ ভেসে আসে। হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর আহমদ আনোয়ারী বলেন, মিয়ানমারের অভ্যন্তরের বিকট শব্দ আমাদের এপারের সীমান্ত বাসিন্দাদের জন্য নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

সর্বশেষ খবর