শনিবার, ৬ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
মির্জা ফখরুল

বাংলাদেশকে রাষ্ট্র বলে মনে হয় না

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশকে এখন আর রাষ্ট্র বলে মনে হয় না। মনে হয় না যে, এটা একটা স্বাধীন দেশ। মনে হয়, পুরোপুরিভাবে একটি আধিপত্যবাদী সরকার আমাদের ওপর চেপে বসেছে। গতকাল রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশ এ ইফতার মাহফিলের আয়োজন করে।

ইফতার মাহফিলে বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, বিএনপি মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, জামায়াতে      ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, মাওলানা আবদুল হালিম, কেন্দ্রীয় প্রচার-মিডিয়া সেক্রেটারি অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ, কবি আবদুল হাই শিকদার, বিএফইউজে মহাসচিব কাদের গনি চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি মো. শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক খুরশীদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, আজ আমরা একটা ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হয়েছি। শুধু বিরোধী দল নয়, পেশাজীবী নয়, পুরো জাতি একটা ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন। গত ১৮ থেকে ২০ বছর ধরে আমরা গণতন্ত্র হারিয়ে ফেলেছি। সেই সঙ্গে রাষ্ট্রের সব প্রতিষ্ঠান ধ্বংস করে ফেলেছে সরকার।

বিএনপির এই মুখপাত্র বলেন, আমরা যাদের বিশ্বাস করি, যাদের ওপর আস্থা রাখি- সেই গণমাধ্যমের ওপর প্রথম আঘাত করেছে সরকার। অনেক টেলিভিশন-পত্রিকা বন্ধ করে দিয়েছে। যারা লিখতে চান, মত প্রকাশ করতে চান, তাদের জন্য ডিজিটাল সিকিউরিটি আইন করেছে। তাদের তুলে নিয়ে গিয়ে নির্যাতন করেও মারা হয়। এই সরকারের হাত থেকে গণমাধ্যমও রেহায় পায়নি, পায় না।

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের বিরোধী অপশক্তি : নারায়ণগঞ্জের চাষাঢ়ায় দুষ্কৃতকারী কর্তৃক জিয়া হলের ওপরে থাকা বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ম্যুরাল ভেঙে ফেলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, প্রকৃতপক্ষে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের বিরোধী একটি অপশক্তি। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

সর্বশেষ খবর