সোমবার, ৮ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

ঈদে ফ্ল্যাট-বাড়ির সিসি ক্যামেরা সচল রাখুন

নিজস্ব প্রতিবেদক

ঈদে ফ্ল্যাট-বাড়ির সিসি ক্যামেরা সচল রাখুন

পবিত্র ঈদুল ফিতরে মানুষের ঘরে ফেরার যাত্রা নিরাপদ করতে পুলিশের প্রতিটি সদস্য মাঠে কাজ করছে। সারা দেশে মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে নৌপথ, রেলপথ ও সড়কপথে পুলিশের কয়েক হাজার সদস্যকে তৎপর রাখা হয়েছে। এ ছাড়া নৌপথে বিশেষ নিরাপত্তায় টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। তবে ঈদে বাড়ি যাওয়ার সময় নিজ ফ্ল্যাট বা বাড়ির সিসি ক্যামেরাগুলো সচল করে রাখার অনুরোধ করেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। গতকাল বিকালে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে ঘরেফেরা মানুষের ঈদযাত্রা পরিদর্শন শেষে তিনি এসব কথা জানান। 

আইজিপি বলেন, ঈদযাত্রা সুন্দর, সুখকর ও স্বস্তিদায়ক করতে একযোগে কাজ করছি। ঈদযাত্রায় প্রত্যেক নাগরিকের সচেতনতার বিকল্প নেই। বিভিন্ন ধরনের অপরাধী বিষয়ে সচেতন থাকতে হবে। পাশাপাশি যেকোনো ধরনের সমস্যায় নিকটস্থ পুলিশের সহায়তা নিতে হবে। ঈদের মৌসুমে নগরীতে চোর, ছিনতাইকারী, মলম পার্টি ও অজ্ঞান পার্টির বিরুদ্ধে কাজ করছে পুলিশ। ঈদের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। তারপরও নগরবাসী নিজেদের মূল্যমান সামগ্রী সতর্কভাবে নিরাপদে রেখে যাবেন।

আইজিপি আরও বলেন, নিরাপত্তাব্যবস্থা অটুট রাখতে দোকান পাট, ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ির মালিকদের নিরাপত্তাকর্মীর পাশাপাশি সিসিটিভি ক্যামেরা দিয়ে নজরদারি রাখতে হবে। ঈদে ডাকাতি, চাঁদাবাজি প্রতিরোধে নৌপুলিশ টহলে থাকবে। আমাদের ৯৯৯ অ্যাক্টিভ থাকবে। ৯ এপ্রিল থেকে ১৬ এপ্রিল বালকহেড ও স্পিডবোর্ডগুলো চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। বিভিন্ন স্থানে ম্যাজিস্ট্রেট মোতায়েন থাকবেন। এ ছাড়া যানবাহনে অতিরিক্ত যাত্রী হয়ে আরোহন না করার জন্য নাগরিকদের প্রতি আহ্বান জানান পুলিশ প্রধান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপস) মো. আতিকুল ইসলাম, নৌপুলিশের অতিরিক্ত আইজিপি মোহা. আবদুল আলীম মাহমুদ, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, ডিআইজি (অপারেশন্স) মোহাম্মদ আনোয়ার হোসেন প্রমুখ।

সর্বশেষ খবর