রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

তীব্র গরমের জন্য দায়ী আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক

তীব্র গরমের জন্য দায়ী আওয়ামী লীগ

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, বাংলাদেশের এই তীব্র গরমের জন্য দায়ী আওয়ামী লীগ সরকার। গতকাল দুপুরে রাজধানীর মিরপুরে সাত দিনের ধারাবাহিক কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। এই কর্মসূচিতে প্রচণ্ড দাবদাহে জনসাধারণের মধ্যে বোতলজাত পানি ও স্যালাইন বিতরণ করে ঢাকা মহানগর উত্তর বিএনপি।

রিজভী আহমেদ বলেন, সরকারের অপরিকল্পিত নগরায়ণ, বনজঙ্গল উজাড়, নদী-নালা, খাল-বিল ভরাট এবং তাপবিদ্যুৎ ও কয়লাবিদ্যুৎ কেন্দ্র স্থাপন করে মানুষের জীবনকে সংকটে ফেলে দিয়েছে। বাংলাদেশকে গ্যাস চেম্বারে পরিণত করা হয়েছে। তাপবিদ্যুৎ কেন্দ্র স্থাপন করার কারণে ফল গাছে এখন আর ফল ধরছে না।

বিএনপির এই মুখপাত্র বলেন, আওয়ামী লীগ এখন পাকিস্তানের প্রশংসায় গদগদ। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দ্বিচারিতা নীতি অবলম্বন করেছেন। তিনি মুখে মুখে পাকিস্তানের বিরোধিতা করেন। কয়েক দিন আগে তাদের (সরকারের) উন্নয়ন নিয়ে পাকিস্তান কথা বলায় কাদের সাহেব বলেছেন, পাকিস্তান তাদের উন্নয়ন দেখলেও বিএনপি দেখে না। এখন তারা পাকিস্তানের প্রশংসায় পঞ্চমুখ। রিজভী আহমেদ বলেন, ডামি সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে বাংলাদেশ এখন মৃত্যু উপত্যকা। জাতীয় সংসদকে পরিণত করা হয়েছে এন্টারটেইনমেন্ট হাউজে। অর্থাৎ সংসদকে বিনোদন কেন্দ্রে পরিণত করা হয়েছে। বাংলাদেশকে লুটপাটের আখড়া বানানো হয়েছে। ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে এবং আমিনুল হকের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন তাবিথ আউয়াল, হাজী মো. ইউসুফ, মাহমুদুর রহমান সুমন, আনোয়ারুজ্জামান আনোয়ার প্রমুখ। এ ছাড়া পল্লবী থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক কামাল হোসেন, আনিসুর রহমান আনিস, মোতালেব হোসেন হাওলাদার, ২ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি মোস্তফা মাস্টার, সাধারণ সম্পাদক আলী আকবর মামুনসহ স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর