রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
উপজেলা নির্বাচনে অংশগ্রহণ

আরও তিন বিএনপি নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক

দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় আরও তিন নেতাকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি। এ নিয়ে গত দুই দিনে মোট ৭৬ জনকে বহিষ্কার করল দলটি। গতকাল দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত এই তিন নেতা হলেন- ময়মনসিংহ উত্তর জেলার হালুয়াঘাট উপজেলা বিএনপি নেতা ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী আবদুল হামিদ, জেলার শ্রীবর্দী উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী ও একই পৌরসভার ২ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি গোলাম মোস্তফা (সোনাহার) এবং চট্টগ্রাম বিভাগের রাঙামাটি জেলার কাউখালী উপজেলার চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা বিএনপির উপদেষ্টা মংসুইউ চৌধুরী।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৮ মে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিএনপির যেসব নেতা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তাদের দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। অন্যদিকে সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ গতকাল এক অনুষ্ঠানে বলেন, এখনো যদি কেউ নির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে ফিরে আসেন, তাহলে সেক্ষেত্রে তাদের বহিষ্কারাদেশ পুনর্বিবেচনা করা হবে।

সর্বশেষ খবর