রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
ইসি রাশেদা

প্রার্থীর পক্ষে প্রচারে এমপিরা অংশ নিলে কঠোর ব্যবস্থা

লালমনিরহাট প্রতিনিধি

আইন অনুযায়ী সংসদ সদস্য তাঁর নিজ এলাকায় অবস্থান ও ভোট প্রদান করতে পারবেন। তবে কোনো প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিতে পারবেন না। নিলে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে গতকাল লালমনিরহাট জেলা প্রশাসক মিলনায়তন কক্ষে লালমনিরহাট, নীলফামারী ও কুড়িগ্রামের জেলা প্রশাসক, পুলিশ সুপার, রিটার্নিং কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, প্রত্যেক প্রার্থীকে আচরণবিধি মেনে চলতে হবে। ভোটের সঙ্গে সম্পৃক্ত আমাদের সবাইকে আইনের মধ্যে দায়িত্ব পালন করতে হবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের নিরপেক্ষ থাকারও আহ্বান জানান তিনি। তিনি বলেন, ভোট সুষ্ঠু করতে প্রয়োজনীয় সব প্রস্তুতি রয়েছে।

এর আগে লালমনিরহাটের পাঁচ উপজেলার প্রার্থী, সম্ভাব্য প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। এ সময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর, অতিরিক্ত উপমহাপুলিশ পরিদর্শক এস এম রশিদুল হকসহ তিন জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, বিজিবি অধিনায়কসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ খবর