সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাফেলো অঙ্গরাজ্যে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার বেলা সাড়ে ১২টায় বাংলাদেশিদের নতুন বসতিস্থল বাফেলোর জিনার স্ট্রিটে (ইস্ট ফেরি স্ট্রিট ও বেলি এভিনিউর কর্নারে) একটি বাড়ির সংস্কার কাজ করার সময় গুলিবর্ষণের ঘটনা ঘটে। নিহতরা হলেন সিলেটের কানাইঘাট উপজেলার আবু সালেহ মো. ইউসুফ (৫৮) ও কুমিল্লার বাবুল (৪৩)। চাঁদা না দেওয়ায় এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

মার্কিন ওয়েবসাইট ইয়াহু নিউজ জানিয়েছে, নিহত বাবুল কয়েক মাস আগে পরিবার নিয়ে ভ্রমণ ভিসায় যুক্তরাষ্ট্রে বেড়াতে এসে আর ফেরত যাননি। আরেক নিহত আবু সালেহ মো. ইউসুফ দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে আছেন। কয়েক মাস আগে ভার্জিনিয়া থেকে সপরিবারে বসবাসের জন্য বাফেলোতে আসেন। ইউসুফের সঙ্গে নির্মাণকাজের সহকারী হিসেবে কাজ করতেন বাবুল। প্রত্যক্ষদর্শীরা জানায়, ইউসুফের উপস্থিতিতে তার বাফেলোর বাড়িতে কাজ করছিলেন বাবুল। এমন সময় এক কৃষ্ণাঙ্গ যুবক তাদের কাছে চাঁদা দাবি করেন। উভয়ের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে যুবকটি তাদের ওপর গুলি চালিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই একজন নিহত হয়েছেন। আরেকজনকে গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে মারা যান।

এই ঘটনায় কানাডা সীমান্ত সংলগ্ন বাফেলোতে বসতি স্থাপনকারী অর্ধ লক্ষাধিক প্রবাসীর মধ্যে ভীতির সঞ্চার হয়েছে। ঘটনার পর সিটি ক্রাইসিস ম্যানেজমেন্ট টিমের পক্ষ থেকে পুরো এলাকা ঘেরাও করে রাখে। কম্যুনিটির নিরাপত্তা নিয়ে কোনো ধরনের সংশয় নেই বলে দাবি করা হয়। কম্যুনিটি লিডার আবুল বাশার এবং সাংবাদিক মতিউর রহমান লিটু আরও জানান, আমরা রবিবার দুপুরে ৯৯৫ ফিলমোর এভিনিউতে জড়ো হয়ে হত্যাকান্ডের প্রতিবাদ, দায়ীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানানো হবে।

বাফেলোর ‘স্টপ দ্য ভায়োলেন্স কোয়ালিশন’-এর নির্বাহী পরিচালক মুরে হোলম্যান স্থানীয় গণমাধ্যমে বলেছেন, বাফেলো সিটিতে বসবাসরতরা শান্তিপ্রিয় এবং কখনো কোনো সহিংসতার ঘটনা ঘটেনি। এমনি অবস্থায় কঠোর পরিশ্রমী কম্যুনিটি হিসেবে পরিচিত বাংলাদেশিরা আক্রান্ত হলেন- এটা খুবই দুঃখের ব্যাপার।

পুলিশ বলছে, হামলাকারীকে ধরতে গুরুত্বপূর্ণ প্রতিটি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে। এই ঘটনায় যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর