সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

নিহতদের গ্রামের বাড়িতে মাতম

নিজস্ব প্রতিবেদক, সিলেট ও কুমিল্লা প্রতিনিধি

আমেরিকায় সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশি নিহতের খবরে তাদের গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম। মৃত্যুর খবর পেয়ে আশপাশের লোকজন এবং আত্মীয়স্বজনরা বাড়িতে ভিড় করছেন। স্বজনদের কান্নায় আকাশ ভারী হয়ে উঠেছে। নিহত বাবুল মিয়া কুমিল্লার নাঙ্গলকোট পৌরসভার হরিপুর উত্তরপাড়ার মৃত আবদুল আজিজের ছেলে। তিনি পাঁচ মেয়ে তিন ছেলের মধ্যে সবার ছোট। ১৯৯১ সালে ডিভি লটারিতে আমেরিকা যান। ২০১০ সালে পরিবারকে সেখানে নেন। এক বছর আগে তিনি একা বাড়িতে আসেন। ১৫ দিন বাড়িতে থেকে আবারও আমেরিকা ফিরে যান।

বাবুল মিয়ার বড় ভাই হাবিবুর রহমান কান্নাজড়িত কণ্ঠে বলেন, সে আদরের ভাই ছিল। তাকে লেখাপড়া শিখিয়ে বিদেশ পাঠিয়েছি। তার মৃত্যুর সংবাদে পরিবারের লোকজন আজ বাকরুদ্ধ। মৃত্যুর সংবাদ পেয়ে আত্মীয়স্বজনরা বাড়িতে আসছেন।

এদিকে নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে নিহত ইউসুফ আলী জনির মূল বাড়ি সিলেটের কানাইঘাট উপজেলায় হলেও তিনি সিলেট নগরীর মেজরটিলায় বসবাস করতেন। তিনি কানাইঘাটের ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের তিনচটি গ্রামের সাবেক ইউপি সদস্য নুরুল হকের ছেলে। পারিবারিক সূত্রে জানা যায়, ১০ মাস আগে স্ত্রী এবং পাঁচ বছর ও আড়াই বছর বয়সী দুই মেয়েকে নিয়ে স্থায়ী বসবাসের জন্য যুক্তরাষ্ট্রে পাড়ি জমান ইউসুফ জনি। সেখানে একটি পেইন্টিং কোম্পানিতে কর্মরত ছিলেন। তার পরিবারের সদস্যরা সিলেট শহরের মেজরটিলায় বসবাস করে আসছেন। তিন ভাই ও এক বোনের মধ্যে সবার বড় ইউসুফ জনির মর্মান্তিক মৃত্যুর সংবাদ পেয়ে বাবা-মাসহ পরিবারের লোকজন বারবার মূর্ছা যাচ্ছেন। নিহতের সিলেটের বাসায়ও চলছে শোকের মাতম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর