শনিবার, ৪ মে, ২০২৪ ০০:০০ টা

ভয় শব্দটা আমার ডিকশনারিতে নেই

কলকাতা প্রতিনিধি

ভয় শব্দটা আমার ডিকশনারিতে নেই

তৃতীয় দফার ভোটের আগে পশ্চিমবঙ্গে নির্বাচনি প্রচারে এসে বিরোধীদের একহাত নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গতকাল এ রাজ্যে প্রচারসভায় তিনি বিরোধী দলকে উদ্দেশ করে বলেন, ‘এরা দিনরাত বলে চলেছে মোদিকে লাথি মেরে ফাটিয়ে দেব। এরা বলে মোদিকে গুলি মারো। কিন্তু আমিও ভয় পাওয়ার লোক নই। ভয় শব্দটা আমার ডিকশনারিতেই নেই। আপনারা আমাকে যত ঘৃণা করবেন, যত গালি দেবেন তত বেশি আমি দেশবাসীর জন্য কাজ করব।’ পূর্ব বর্ধমান জেলার দুর্গাপুরের সাঁই কমপ্লেক্সে আয়োজিত এ নির্বাচনি প্রচার থেকে বিরোধী দল কংগ্রেস, তৃণমূল ও বামদের উদ্দেশ করে মোদি বলেন, ‘দেশের উন্নয়নে কংগ্রেস, তৃণমূল ও বামদের কোনো চিন্তা নেই। এদের কেবল একটাই চিন্তা- ভোটের জন্য সমাজ ভাগ করে দাও, দেশ ভাগ করে দাও।’ তিনি আরও বলেন, ‘কংগ্রেস, তৃণমূল, বাম-এ তিন দল কোন রাজ্যের কী অবস্থা করতে পারে এটা আপনারা সবাই জানেন। পাশের ত্রিপুরা রাজ্যে বামেরা ৩৫ বছর শাসন করেছিল এবং সেখানকার মানুষকে দাবিয়ে রেখেছিল। কিন্তু গত পাঁচ বছরে বিজেপি রাজ্যের চেহারাই বদলে দিয়েছে, রাজ্যে উন্নয়নের চিত্র ফুটে উঠেছে।’

তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতি, সিন্ডিকেটের অভিযোগ এনে মোদি বলেন, ‘এ রাজ্যে এত বিপুল পরিমাণ রুপি পাওয়া যাচ্ছে যে, সেই রুপি গোনার মেশিন বন্ধ হয়ে যাচ্ছে!’ তিনি বলেন, শিক্ষক নিয়োগ, দুর্নীতি মামলা, যেসব যোগ্য প্রার্থীর চাকরি গেছে তাদের ন্যায়বিচারের জন্য বিজেপি কাজ করবে। তারা যাতে তাদের চাকরি ফিরে পায় এজন্য আইনের লড়াইয়ে সহায়তা করা হবে। তৃণমূলের তোলাবাজি চলতে দেব না, এটাই মোদির গ্যারান্টি।

উল্লেখ্য, বর্ধমানের পর কৃষ্ণনগর ও বোলপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীদের সমর্থনে আরও দুটি নির্বাচনি প্রচারে উপস্থিত থাকেন মোদি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর