শিরোনাম
বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪ ০০:০০ টা

উপজেলা নির্বাচনে ভোটারের আকাল

নিজস্ব প্রতিবেদক

উপজেলা নির্বাচনে ভোটারের আকাল

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বলেছেন, টেলিভিশনে দেখা গেছে উপজেলা নির্বাচনের কেন্দ্রগুলো খাঁখাঁ করছে। কোনো ভোটার সেখানে ভোট দিতে যাননি। কেন্দ্রগুলোতে ছিল ভোটারের আকাল। কেন এই অবস্থা হলো?

কেন আজকে দেশের মানুষ ভোট দিতে পারে না, কেন মানুষের গণতান্ত্রিক অধিকার বিলুপ্ত হলো, কেন দেশে আইনের শাসন নেই, মৌলিক অধিকার নেই? গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ‘বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা মরহুম ডা. জাফরুল্লাহ চৌধুরী স্মরণে’ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‘রণাঙ্গনের মুক্তিযোদ্ধারা’ এ সভার আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত। বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুর রহমান, বিএনপি নেতা কৃষিবিদ শামীমুর রহমান শামীম, বিএনপির সাবেক এমপি ব্যারিস্টার রুমিন ফারহানা, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, এবি পার্টির সদস্য সচিব মুজিবুল হক মঞ্জু, গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নূর, জাসদের স্থায়ী কমিটির সদস্য নাসিরুল হক প্রমুখ। সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান। মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বলেন, ’৭১ যুদ্ধ হয়েছিল গণতন্ত্রের জন্য। আমাদের সেই যুদ্ধ কী ব্যর্থ হয়ে গেল? যে লক্ষ্য অর্জনের জন্য ডা. জাফরুল্লাহ ও আমরা যুদ্ধ করেছিলাম। কোথায় গেল সেই সামাজিক মূল্যবোধ, মানবিক মর্যাদার মূল্য, সবার জন্য সুবিচার? বর্তমান সরকারের দুঃশাসনের কারণে এসব বাংলাদেশ থেকে বিলুপ্ত হয়ে গেছে। তিনি আরও বলেন, আজকে সবাই আছে হালুয়া-রুটির চিন্তায় আর রাজনৈতিক দলগুলো আছে ক্ষমতার চিন্তায়। কীভাবে ক্ষমতায় যাওয়া যাবে আর কীভাবে ক্ষমতায় থাকা যায়। ডা. জাফরুল্লাহ চৌধুরীর চোখের সামনে ছিল শুধু দেশ। তিনি দেশের স্বার্থে কথা বলেছেন।

সর্বশেষ খবর