বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪ ০০:০০ টা

বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার খয়খাটপাড়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন।

মঙ্গলবার এ গুলিবর্ষণের ঘটনা ঘটে এবং গতকাল লাশ উদ্ধার করা হয়। বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি) এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে। নিহতরা হলেন ইয়াসিন আলী (২৩) ও আবদুুল জলিল (২৪)। স্থানীয় সূত্র জানান, সীমান্ত পিলার ৪৪৬/১৪ আর-এর কাছে এ হত্যার ঘটনা ঘটে। দুজনই ১৭৬/ফকিরপাড়া বিএসএফ ক্যাম্পের টহলদলের গুলিতে নিহত হন। ঘটনার পর বিএসএফ দুজনের লাশ ভারতীয় ফাঁসিদেওয়া ক্যাম্পে নিয়ে যায়। পরে তারা সীমান্তে লাশ ফেলে রাখে। সূত্র জানান, ইয়াসিন আলী তেঁতুলিয়া উপজেলার ব্রহ্মতোল গ্রামের কেতাব আলীর ছেলে এবং আবদুল জলিল একই উপজেলার সদর ইউনিয়নের মাগুরা গ্রামের জুনু মিয়ার ছেলে। পুলিশ ও বিজিবি জানিয়েছে, ওই যুবকদের মৃতদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। এ ব্যাপারে বিজিবির পক্ষ থেকে বিএসএফের কাছে প্রতিবাদপত্র পাঠানো হয়েছে।

এদিকে গতকাল দুপুর ১টায় দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হয়। বৈঠকে বিজিবির পক্ষ থেকে ঘটনার তীব্র প্রতিবাদ জানানো হয়েছে বলে জানিয়েছেন ১৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জুবায়েদ হাসান। আইনি প্রক্রিয়া শেষে লাশ হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন তিনি। তিনি আরও বলেন, আইনকে অবজ্ঞা করে বাংলাদেশিদের গুলি করে হত্যা করে কখনই দুই দেশের সম্পর্ক ভালো হতে পারে না। আমরা লিখিতভাবে এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছি। জানা গেছে, একইভাবে বিএসএফের গুলিতে ২০২৩ ও ২০২৪ সাল পর্যন্ত অন্তত ১০ বাংলাদেশি নিহত হয়েছেন।

সর্বশেষ খবর