রবিবার, ১২ মে, ২০২৪ ০০:০০ টা

৫৬ উপজেলায় জমা ৭৩৭ জনের মনোনয়নপত্র

নিজস্ব প্রতিবেদক

চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ৭৩৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখা এ তথ্য জানিয়েছে। বৃহস্পতিবার মনোনয়নপত্র জমার শেষ দিন ছিল। যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন, তাদের মধ্যে ২৭২ জন চেয়ারম্যান, ২৬৬ জন ভাইস চেয়ারম্যান ও ১৯৯ জন সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী।

এ ধাপে চারটি উপজেলায় চারটি পদে চারজন একক প্রার্থী রয়েছে।

চেয়ারম্যান পদে কিশোরগঞ্জের কুলিয়ারচর ও ভাইস চেয়ারম্যান পদে টাঙ্গাইলের গোপালপুর, কুমিল্লার চৌদ্দগ্রাম ও ফেনীর ছাগলনাইয়া উপজেলায় একজন করে প্রার্থী রয়েছেন। তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ মে, প্রতীক বরাদ্দ ২০ মে। ভোট হবে ৫ জুন। নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম জানান, বাছাই ও প্রার্থিতা প্রত্যাহারের সময় পার হলে চূড়ান্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা জানানো হবে। চতুর্থ ধাপে চেয়ারম্যান পদে সবচেয়ে বেশি মনোনয়নপত্র দাখিল করেছে ফরিদপুরের আলফাডাঙ্গা এবং ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে। এ দুটি উপজেলায় চেয়ারম্যান পদে ৯ জন করে প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ভাইস চেয়ারম্যান পদে সর্বাধিক ৯ জন করে প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন রংপুরের তারাগঞ্জ এবং ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর ও বিজয়নগরে। ভাইস চেয়ারম্যান পদে তিনটি উপজেলা একক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। উপজেলা তিনটি হলো টাঙ্গাইলের গোপালপুর কুমিল্লার চৌদ্দগ্রাম এবং ফেনীর ছাগলনাইয়া। নারী ভাইস চেয়ারম্যান পদে সবচেয়ে বেশি আটজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন ফরিদপুরে আলফাডাঙ্গা উপজেলায়।

এবার মোট চার ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন হচ্ছে। প্রথম ধাপে দেশের ১৩৯টি উপজেলা পরিষদে ভোট হয় ৮ মে। দ্বিতীয় ধাপে ১৫৯টি উপজেলায় ভোট ২১ মে, তৃতীয় ধাপে ১১২টির ভোট ২৯ মে এবং চতুর্থ ধাপে ৫৬টিতে ৫ জুন ভোটের তারিখ ঠিক করা হয়েছে।

সর্বশেষ খবর