শনিবার, ১৮ মে, ২০২৪ ০০:০০ টা

পিডাইয়া লম্বা করে দাও বক্তব্যের চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

কুমিল্লা প্রতিনিধি

‘ওপরের নির্দেশ আছে, পিডাইয়া লম্বা করে দাও’- বক্তব্যের জেরে জেলার সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী গোলাম সারওয়ারকে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়েছে। রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া ২৪ ঘণ্টার মধ্যে ওই প্রার্থীকে জবাব দিতে নির্দেশ দিয়েছেন। গোলাম সারওয়ার সাবেক অর্থমন্ত্রী ও কুমিল্লা ১০ (সদর দক্ষিণ, লালমাই, নাঙ্গলকোট) আসনের সংসদ সদস্য আ হ ম মুস্তফা কামালের ছোট ভাই ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি।

গোলাম সারওয়ারকে দেওয়া নোটিসে বলা হয়, গত ১৪ মে মঙ্গলবার রাতে সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর বাজারে নির্বাচনি পথসভায় দেওয়া আপনার এক বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ১০ মিনিট ৬ সেকেন্ডের বক্তব্যের মধ্যে ‘ওপরের নির্দেশ আছে, পিডাইয়া লম্বা করে দাও’- আপনি এমন বক্তব্য রেখেছেন মর্মে পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। যা উপজেলা পরিষদ নির্বাচন আচরণবিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন। একই বিষয়ে চেয়ারম্যান প্রার্থী আবদুল হাই বাবলু লিখিত অভিযোগ দাখিল করেন। তাই উপজেলা পরিষদ নির্বাচন পরিচালনা বিধিমালা ও নির্বাচনি আচরণবিধি অনুসারে কেন আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না, এতদবিষয়ে পত্রপ্রাপ্তির ২৪ (চব্বিশ) ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর জন্য অনুরোধ করা হলো।

গতকাল রিটার্নিং কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া বলেন, প্রকাশিত সংবাদ ও সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আবদুল হাই বাবলুর অভিযোগের পরিপ্রেক্ষিতে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়েছে।

এর আগে গত মঙ্গলবার রাতে সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর বাজারে কাপ পিরিচ প্রতীকের নির্বাচনি পথসভায় বক্তব্য দেওয়ার সময় কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের হস্তক্ষেপের কথা উল্লেখ করেন গোলাম সারওয়ার। এ সময় তিনি দীর্ঘ বক্তব্যে তার নেতা-কর্মীদের উদ্দেশ করে বলেন, ‘যারা তাদের সহযোগিতা করে আগে তাদের পিডাইয়া লম্বা করে দাও, একদম সোজা করে পিডান। এটা আমাদের বহু ওপরের নির্দেশ আছে।’ এ নিয়ে ১০ মিনিট ৬ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এ নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

সর্বশেষ খবর