শনিবার, ১৮ মে, ২০২৪ ০০:০০ টা

সংবিধানের বাইরে যাবে না আওয়ামী লীগ : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনাকে কেউ নিয়ন্ত্রণ করতে পারে না। কোনো বিদেশি শক্তি নয়, আমাদের নিয়ন্ত্রণ করে মুক্তিযুদ্ধের মূল্যবোধ, বাংলাদেশের জনগণ, সংবিধান। যত ষড়যন্ত্র হোক, বিদেশি শক্তির চাপ আসুক, সংবিধানের বাইরে যাবে না আওয়ামী লীগ। গতকাল তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত দলের এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, নিজেরা নিজেদের শত্রু হওয়া চলবে না। নিজের ঘরেই যাদের শত্রু থাকে তাদের বাইরের শত্রুর দরকার হয় না। আমাদের শেখ হাসিনার নির্দেশ মেনে চলতে হবে। তাঁর নির্দেশনার বাইরে গিয়ে কোনো অপকর্ম করা যাবে না। তিনি চুপচাপ আছেন বলে শাস্তি পাবেন না, এমনটি হবে না। শাস্তি ভোগ করতে হবে। যারা শাস্তি পেয়েছেন, তারা বুঝবেন। আর যারা পাননি, তারা স্মরণ করবেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুকন্যার স্বদেশ প্রত্যাবর্তনের পর থেকে দেশের যে পরিবর্তন হয়েছে সেই রূপান্তরের রূপকার শেখ হাসিনা। আজকে বাংলাদেশের যে উন্নয়ন দৃশ্যমান তা শেখ হাসিনার ম্যাজিক।

সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানক, কবি নির্মলেন্দু গুণ, যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, মাহবুব- উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা জেলা আওয়ামী লীগ সভাপতি বেনজির আহমেদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, শহীদ আলতাফ মাহমুদের কন্যা শাওন মাহমুদ, শহীদ আলীম চৌধুরীর কন্যা ডা. নুজহাত চৌধুরী প্রমুখ।

সর্বশেষ খবর