সোমবার, ২০ মে, ২০২৪ ০০:০০ টা

৩০ ছাত্রকে বলাৎকার, শিক্ষক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

১০ বছরের কম বয়সী ৩০ জন স্কুলছাত্রের সঙ্গে বিকৃত যৌনাচার করার অভিযোগে এক শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আবদুল ওয়াকেল (৩৩) নামের ওই শিক্ষককে শনিবার মধ্যরাতে রাজধানীর শ্যামপুর থেকে গ্রেফতার করা হয়।

গতকাল সিআইডির বিশেষ পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান জানান, ওই শিক্ষক যৌন নিপীড়নের ভিডিও ধারণ করে সে নিজের মোবাইলফোন, পেনড্রাইভ, কম্পিউটার এবং এক্সটার্নাল হার্ডডিস্কে সংরক্ষণ করে রাখেন। সার্চ ইঞ্জিন এসব তথ্য পৌঁছে দেয় যুক্তরাষ্ট্রভিত্তিক ন্যাশনাল সেন্টার ফর মিসিং অ্যান্ড এক্সপ্লোয়েটেড চিলড্রেন (এনসিএমইসি) নামের একটি প্রতিষ্ঠানের কাছে। বাংলাদেশে এই প্রতিষ্ঠানের সহযোগী হিসেবে কাজ করে সিআইডি। তাই এনসিএমইসি এসব ভিডিওকে ‘চাইল্ড অ্যাবিউজড’ কনটেন্ট হিসেবে সিআইডিকে পাঠায়। এ তথ্যের ভিত্তিতে সিআইডির নিজস্ব ক্রিমিনাল ইন্টেলিজেন্স টিম তদন্ত শুরু করে।  তিনি বলেন, প্রাথমিক তদন্তে সিআইডি স্থানীয় ভুক্তভোগী কয়েকজন ছাত্র ও তাদের অভিভাবকের কাছ থেকে শিক্ষকের সম্পর্কে তথ্য সংগ্রহ করে। পরে শনিবার রাতে শ্যামপুর ডাঁশমারী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। 

সিআইডি বলছে, ওই ব্যক্তি অনার্স পড়ার সময় থেকে ছেলে বাচ্চাদের সঙ্গে বিকৃত যৌনাচার করতেন। এ নেশার কারণে সে বালকদের নিয়ে কোচিং সেন্টার চালু করেছিলেন। কোচিং সেন্টারে পড়া বাচ্চাদের নানাভাবে প্রলুব্ধ করে বিভিন্ন গোপনীয় স্থানে নিয়ে যেতেন। এরপর তাদের পছন্দের মোবাইল গেম খেলতে দিয়ে ব্যস্ত রেখে তাদের সঙ্গে বিকৃত যৌনাচারে লিপ্ত হতেন। তার বিরুদ্ধে রাজশাহী কাটাখালীর আশরাফ মেমোরিয়াল মডেল স্কুলের প্রধান শিক্ষক রাজধানীর পল্টন মডেল থানায় একটি মামলা করেছেন।

সর্বশেষ খবর