সোমবার, ২০ মে, ২০২৪ ০০:০০ টা

বিচারের আগে মিডিয়া ট্রায়াল নয়

নিজস্ব প্রতিবেদক, সিলেট

বিচারের আগে মিডিয়া ট্রায়াল নয়

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার) পিপিএম বলেছেন, ‘বিচারের আগে মিডিয়া ট্রায়াল অমানবিক। তারপরও ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে আটক বা অভিযানের বিষয় ছড়িয়ে পড়ে। মিডিয়া ট্রায়াল পুরোপুরি বন্ধে ব্যবস্থা নেওয়া হবে। বিচারের আগে মিডিয়া ট্রায়াল বন্ধ করা হবে। এ ব্যাপারে উদ্যোগ নেওয়া হবে।’

গতকাল সিলেট পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এর আগে পুলিশ সুপার কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেন আইজিপি। অপর এক প্রশ্নের জবাবে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বলেন, জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে পুলিশ সাফল্যজনক ভূমিকা পালন করছে। এরই মধ্যে দেশে সব ধরনের জঙ্গি ও সন্ত্রাসবাদ পুলিশের নিয়ন্ত্রণে এসেছে। কোনো কিছু ঘটার আগেই পুলিশ তথ্য জেনে যায় এবং সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করছে। দেশে-বিদেশে উন্নত প্রশিক্ষণ ও প্রয়োজনীয় সরঞ্জাম যুক্ত হওয়ায় বাংলাদেশ পুলিশ জঙ্গি দমনে বিশেষ সাফল্য দেখাতে পেরেছে। আইজিপি আরও বলেন, যারা অনেক কাজ করে তাদের ভুলত্রুটিও বেশি হয়। বাংলাদেশ পুলিশ যে কোনো উদ্দেশ্যমূলক ভুলত্রুটির বিষয়ে জিরো টলারেন্স নীতি মেনে চলে। স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য স্মার্ট পুলিশের প্রয়োজন হবে। স্মার্ট পুলিশ গড়ে তোলার জন্য আধুনিকায়নের কাজ চলছে। বাহিনীতে প্রশিক্ষণ ও পেশাদারিত্বকে অধিক গুরুত্ব দেওয়া হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন, সিলেট রেঞ্জ ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খান, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

সর্বশেষ খবর