বুধবার, ২২ মে, ২০২৪ ০০:০০ টা
সিঙ্গাপুর এয়ারলাইনস

মাঝ আকাশে ঝাঁকুনি, নিহত ১ আহত ৩০

প্রতিদিন ডেস্ক

লন্ডন থেকে সিঙ্গাপুরগামী সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি উড়োজাহাজ মাঝ আকাশে তীব্র ঝাঁকুনির (টার্বুলেন্স) শিকার হয়। এ সময় এক যাত্রী নিহত এবং ৩০ জনের বেশি আরোহী আহত হয়েছেন। বোয়িং ৭৭৭-৩০০ ইআর ফ্লাইটটি ব্যাংককে স্থানীয় সময় গতকাল বিকাল পৌনে ৪টার দিকে জরুরি অবতরণ করে। উড়োজাহাজটিতে ২১১ জন যাত্রী এবং ১৮ জন ক্রু ছিলেন। বিবিসি।

এক বিবৃতিতে হতাহতের খবর নিশ্চিত করেছে সিঙ্গাপুর এয়ারলাইনস কর্তৃপক্ষ। গভীর সমবেদনা প্রকাশ করেছে নিহত ব্যক্তির পরিবারের প্রতি। বলেছে, আহত যাত্রীদের চিকিৎসা প্রদানে তারা  থাইল্যান্ড কর্তৃপক্ষের সঙ্গে মিলে কাজ করছে। এ ছাড়া যাত্রীদের বাড়তি সহযোগিতা দিতে তাদের একটি দল ব্যাংককে রওনা হয়েছে। এসকিউ৩২১ উড়োজাহাজটি সোমবার লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হয়েছিল। বিবিসির খবরে জানানো হয়, টার্বুলেন্সের শিকার উড়োজাহাজটির যাত্রীদের সহযোগিতা দিতে ব্যাংককের সুবর্ণভূমি বিমানবন্দরে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স এবং জরুরি উদ্ধার দল পাঠায় থাইল্যান্ড কর্তৃপক্ষ।

সিঙ্গাপুরের যোগাযোগমন্ত্রী চি হং তাত বলেছেন, তার সরকার দুর্ঘটনার শিকার যাত্রী এবং তাদের পরিবারকে সব ধরনের সহযোগিতা করবে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টে তিনি লেখেন, ‘লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সিঙ্গাপুরগামী সিঙ্গাপুর এয়ারলাইনসের ফ্লাইট এসকিউ৩২১-এর ভিতর যে ঘটনা ঘটেছে, তা শোনার পর আমি গভীরভাবে শোকাহত হয়েছি।’ উড়োজাহাজটির ভিতর প্রকৃতপক্ষে কী হয়েছিল তা নিয়ে কেউ কেউ সংশয় প্রকাশ করেছেন। জেনারেল এভিয়েশন এক্সপার্ট জন স্টিকল্যান্ড বিবিসিকে বলেন, ‘লাখ লাখ উড়োজাহাজ আকাশে ওড়ে। সেই তুলনায় মারাত্মক টার্বুলেন্সে হতাহত হওয়ার ঘটনা বিরল। তবে এটা ঠিক যে, মারাত্মক টার্বুলেন্সের সময় অভাবনীয় ঘটনা ঘটতেই পারে, যা থেকে যাত্রীরা আহতও হতে পারেন। দুঃখজনক হলো, এবারের ঘটনায় একজন প্রাণ হারিয়েছেন।’

সর্বশেষ খবর