শিরোনাম
বুধবার, ২২ মে, ২০২৪ ০০:০০ টা

ক্রিকেটে যুক্তরাষ্ট্রের কাছেও হারল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

আইসিসি টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি নিতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলতে নেমেছে বাংলাদেশ। গতকাল প্রথম ম্যাচেই হোঁচট খেল টাইগাররা। স্বাগতিক যুক্তরাষ্ট্রের কাছে হেরে গেল ৫ উইকেটে। ক্রিকেটে সবেমাত্র আগ্রহ জন্মেছে যুক্তরাষ্ট্রের। ক্রিকেটের উঠুনে তাদের নবীনই বলা যায়। এমন এক দলের কাছেও হারলেন সাকিবরা। 

তিন ম্যাচ টি-২০ সিরিজের প্রথম ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় যুক্তরাষ্ট্র। ব্যাটিংয়ে নেমে টপ অর্ডার ব্যর্থ হলেও তৌহিদ হৃদয় এবং মাহমুদুল্লাহর দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়ে লড়াই করার মতো পুঁজি সংগ্রহ করে বাংলাদেশ। হৃদয় ৪৭ বলে ৫৮ রান করেন ৪টি চার ও ২টি ছক্কার মারে। মাহমুদুল্লাহ ২২ বলে ৩১ রান করেন ২টি চার ও ১টি ছক্কার মারে। এর আগে সৌম্য সরকার ২০, লিটন দাস ১৪, নাজমুল হোসেন শান্ত ৩, সাকিব আল হাসান ৬ রান করে আউট হন। জাকের আলি শেষদিকে ৯ রান করেন ৫ বলে।

যুক্তরাষ্ট্রের পক্ষে স্টিভেন টেইলর ২টি এবং সৌরভ, আলি ও জাসদীপ ১টি করে উইকেট শিকার করেন। বাংলাদেশ ২০ ওভারে ৬ উইকেটে ১৫৩ রান করে। জবাব দিতে নেমে যুক্তরাষ্ট্রও নিয়মিত বিরতিতে উইকেট হারায়। স্টিভেন টেইলর ২৮, মোনাঙ্ক প্যাটেল ১২, অ্যান্ড্রিস গোয়াস ২৩, অ্যারন জোনস ৪, নিতিশ কুমার ১০ রানে আউট হন। তবে কোরি অ্যান্ডারসন ও হারমিত সিংয়ের ৬২ রানের জুটি দারুণ এক জয় উপহার দেয় যুক্তরাষ্ট্রকে। অ্যান্ডারসন ২৫ বলে ৩৪ ও হারমিত মাত্র ১৩ বলে ৩৩ রান করেন। ৩ বল হাতে রেখে ১৫৬ রান করে জয় তুলে নেয় যুক্তরাষ্ট্র। বাংলাদেশের পক্ষে মুস্তাফিজ ২টি এবং শরিফুল ও রিশাদ ১টি করে উইকেট শিকার করেন।

সর্বশেষ খবর