বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪ ০০:০০ টা
বিভিন্ন স্থানে হামলা ভাঙচুর সংঘর্ষ

নরসিংদীতে পিটিয়ে হত্যা ভাইস চেয়ারম্যান প্রার্থীকে

প্রতিদিন ডেস্ক

নরসিংদীতে পিটিয়ে হত্যা ভাইস চেয়ারম্যান প্রার্থীকে

নিহত সুমন মিয়া

উপজেলা নির্বাচন নিয়ে বিভিন্ন স্থানে হামলা, মারপিট, ভাঙচুর, গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে একজন নিহত ও অনেকেই আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

নরসিংদী : নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারণায় যাওয়ার সময় তালা প্রতীকের ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমন মিয়াকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ চশমা প্রতীকের প্রার্থী আবিদ হাসান রুবেল ও তার সমর্থকরা। গতকাল সন্ধ্যা আনুমানিক সাড়ে ৬টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ইসমাইল হোসেন রাজীব সুমন মিয়ার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। খবর পেয়ে রায়পুরা আসনের সংসদ সদস্য রাজিউদ্দিন রাজু হাসপাতালে ছুটে আসেন। এদিকে সুমনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তার সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সুমন মিয়া উপজেলার চরসুবদ্ধি ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিনের ছেলে।

ঝালকাঠি : ঝালকাঠি সদর উপজেলায় নির্বাচনি সহিংসতায় চারজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে সদর উপজেলার শেখেরহাট ইউনিয়নের রাজপাশা গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা সদর উপজেলা নির্বাচনে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী খান আরিফুর রহমান ও কাপ পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নুরুল আমিন খান সুরুজের কর্মী বলে জানা গেছে। আহতরা হলেন একই উপজেলার রাজপাশা গ্রামের দিলু মজুমদারের ছেলে মুন্না মজুমদার (২০), শামসুল হকের ছেলে রাসেল (৩২), হুমায়ূন কবির শেখের ছেলে মাহমুদ শেখ (২৭) ও হৃদয় শেখ (২৫)।

বরিশাল : বরিশালের আগৈলঝাড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী যতীন্দ্রনাথ মিস্ত্রির প্রচারের গাড়ি ও মাইক ভাঙচুর এবং তাঁর দুই কর্মীকে পিটিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে। অপর চেয়ারম্যান প্রার্থী আবদুর রইস সেরনিয়াবাতের সমর্থকেরা এ হামলা চালিয়েছেন বলে যতীন্দ্রনাথ অভিযোগ করেছেন। মঙ্গলবার রাতে আগৈলঝাড়া উপজেলার মোল্লাপাড়া বাজারে এ ঘটনা ঘটে।

নেত্রকোনা : নেত্রকোনায় নির্বাচনে জয়ী প্রার্থীর পক্ষে বিজয় মিছিল থেকে পরাজিত প্রার্থীর সমর্থকদের বাড়িঘরে হামলা ভাঙচুরের অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাতে জেলার পূর্বধলা উপজেলার নারান্দিয়া ইউনিয়নের শ্রীপুর গ্রামে এ হামলার ঘটনা ঘটে। এ সময় হামলাকারীরা ব্যবসাপ্রতিষ্ঠানে থাকা আসবাবপত্রসহ ফার্মের কয়েক শতাধিক ডিম নষ্ট করে বলে জানায় অভিযোগকারী।

রাজশাহী : রাজশাহী বিভাগে ৬৩ ভাগের বেশি ভোটার ভোট কেন্দ্রেই যাননি। রাজশাহীতে দুই দফা উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ হয়েছে। প্রথম ধাপে ৬৩.৭০ শতাংশ ও দ্বিতীয় ধাপে ৬৩.১০ শতাংশ ভোটার ভোটকেন্দ্রেই যাননি। প্রথম ধাপে সবচাইতে কম ভোট পড়েছে বগুড়া জেলায়। আর সর্বোচ্চ ভোট পড়েছে জয়পুরহাটে। দ্বিতীয় ধাপে সবচেয়ে কম ভোট পড়েছে পাবনায়। আর সর্বোচ্চ ভোট পড়েছে নওগাঁয়।

বান্দরবান : রাঙামাটির বিলাইছড়ি উপজেলায় দুর্বৃত্তের গুলিতে আহত বড়থলি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতোমং মারমাকে (৫১) গতকাল সকালে বান্দরবান সদর হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (সিএমসিএইচ) স্থানান্তর করা হয়েছে।

ঝিনাইদহ : ঝিনাইদহের শৈলকুপায় উপজেলা নির্বাচন কেন্দ্র করে নির্বাচন পরবর্তী সহিংসতা হয়েছে। গতকাল সকাল ৮টার দিকে উপজেলার ধলহরাচন্দ্র ইউনিয়নের বন্দেখালী গ্রামে বিজয়ী ও পরাজিত প্রার্থীর কর্মী সমর্থকদের মাঝে এ সহিংসতার ঘটনা ঘটে। এ ঘটনায় উভয় পক্ষের সমর্থকরা দেশি অস্ত্র নিয়ে ৩০টি বাড়ি ভাঙচুর করে। সেই সঙ্গে ৫ ব্যক্তি আহত হয় বলে জানা গেছে। আহত ব্যক্তিদের শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রাজবাড়ী : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে জয়লাভের পর  ১৫ লিটার দুধ দিয়ে গোসল করেছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সদ্য বিজয়ী চেয়ারম্যান মো. এহসানুল হাকিম সাধন। গতকাল দুপুরে দুধ দিয়ে গোসল করার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এর আগে সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার পদমদী ইউনিয়নের কুরশী গ্রামের নিজ বাড়িতে গ্রামবাসী ও পরিবারের সদস্যরা তাঁকে দুধ দিয়ে গোসল করিয়ে দেন।

ব্রা?হ্মণবাড়িয়া : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ব্রাহ্মণবাড়িয়ার দুটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ওই নির্বাচনে কসবার ৩৮টি কেন্দ্রে বিভিন্ন অনিয়ম ও এজেন্টদের বের করে দিয়ে নির্বাচনি কাজে দায়িত্বে থাকা কর্মকর্তাদের সহযোগিতায় ভোট কেটে নেওয়ার অভিযোগ এনেছেন পরাজিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী। গতকাল বেলা দেড়টার দিকে চেয়ারম্যান প্রার্থী আইনমন্ত্রীর সাবেক এপিএস উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. রাশেদুল কাওসার ভূইয়ার কসবার বাসভবনে সংবাদ সম্মেলন করে ফলাফল প্রত্যাখ্যান এবং পুনরায় ভোট গ্রহণের দাবি জানিয়েছেন।

লালমনিরহাট : লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস-চেয়ারম্যান পদে এক প্রার্থীকে জয়ী ঘোষণা দেওয়ার পর মধ্যরাতে অন্য প্রার্থীকে জয়ী ঘোষণার প্রতিবাদে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক অবরোধ করেছে ভাইস চেয়ারম্যান প্রার্থী আবিদ চৌধুরীর কর্মী ও সমর্থকরা। গতকাল বিকালে উপজেলার শ্রুতি ধরে এলাকার লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক অবরোধ করে রাখেন কর্মী ও সমর্থকরা। স্থানীয় প্রশাসন সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে সমর্থকরা সড়ক অবরোধ তুলে নেন।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান দুই চেয়ারম্যানই জামানত হারিয়েছেন। এঁরা হলেন, চুয়াডাঙ্গা সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস এবং আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. আইয়ুব হোসেন।

সর্বশেষ খবর