শনিবার, ২৫ মে, ২০২৪ ০০:০০ টা
ওবায়দুল কাদের

অপরাধী সাবেক আইজিপি হলেও প্রশ্রয় দেবে না সরকার

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরাধী যত প্রভাবশালীই হোক তাকে শাস্তি পেতে হবে। অপরাধী যদি সাবেক আইজিপি কিংবা সাবেক সেনাপ্রধানও হন, প্রচলিত আইনে তাকে শাস্তির মুখোমুখি করা হবে। বিচার বিভাগ ও দুদক স্বাধীন। সেখানে কেউ দোষী সাব্যস্ত হলে সরকার তাকে রক্ষা করতে যাবে না।

গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, সুজিত রায় নন্দী, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণালকান্তি দাস প্রমুখ। ওবায়দুল কাদের বলেন, অপরাধী যত প্রভাবশালী হোক, অপরাধের শাস্তি দেওয়ার বিষয়ে শেখ হাসিনা সরকারের সৎসাহস আছে। অপরাধ করে কেউ পার পাবে না। বুয়েটের আবরার হত্যাকান্ডে যাদের দন্ড হয়েছে তাদের সবাই ছাত্রলীগের। সরকার তাদের প্রটেকশন দিতে যায়নি। বিশ্বজিৎ হত্যাকান্ডে যাদের ফাঁসি হয়েছিল তাদেরও সরকার প্রটেকশন দিতে যায়নি। শেখ হাসিনা সরকার এসব ক্ষেত্রে জিরো টলারেন্স নীতিতে চলে। বিএনপি মহাসচিবের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘মানসিক ট্রমা’ মনে হয় ভয়ংকর পর্যায়ে উপনীত হয়েছে। তিনি ও বিএনপি নেতারা অন্ধকারে ঢিল ছুড়ছেন। তারা বাস্তবতা থেকে অনেক দূরে। তারা নির্বাচন ঠেকাতে গিয়ে ব্যর্থ। সরকার ঠেকানোর আন্দোলনে ব্যর্থ। এখন তাদের এদিকও নাই, ওদিকও নাই। আওয়ামী লীগ ক্ষমতা অর্জন করেছে, দখল করেনি।

সংবাদ সম্মেলনের আগে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য, ’৭৫-এর প্রতিরোধ যোদ্ধা ও নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সহসভাপতি মানু মজুমদারের লাশ দলীয় কার্যালয়ের সামনে আনা হয়। সেখানে আওয়ামী লীগের পক্ষ থেকে তাঁর প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর