বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪ ০০:০০ টা
আজিজ-বেনজীরে যত বিতর্ক

মার্কিন পররাষ্ট্র দফতরে ব্রিফিংয়ে বেনজীর ও আজিজ প্রসঙ্গ

নিজস্ব প্রতিবেদক

মার্কিন পররাষ্ট্র দফতরে ব্রিফিংয়ে বেনজীর ও আজিজ প্রসঙ্গ

সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ ও পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজি) বেনজীর আহমেদ ইস্যু উঠেছে মার্কিন পররাষ্ট্র দফতরের নিয়মিত ব্রিফিংয়েও। গতকাল এ দুজনকে নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নিজেদের অবস্থান ব্যক্ত করেছে ওয়াশিংটন।

আজিজ আহমেদ ও বেনজীর আহমেদের বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগের বিষয়ে প্রশ্ন করা হলে মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যাথু মিলার বলেন, আপনার উল্লেখ করা অভিযোগ ও গণমাধ্যমের প্রতিবেদন সম্পর্কে আমি অবগত। আমরা স্পষ্ট করেই বলেছি, আমরা বিশ্বাস করি দুর্নীতি অর্থনৈতিক প্রবৃদ্ধি ও উন্নয়ন বাধাগ্রস্ত করে; সরকারকে অস্থিতিশীল করে এবং গণতন্ত্রকে দুর্বল করে। এ প্রশাসনের শুরু থেকেই আমরা দুর্নীতিবিরোধী কৌশলকে একটি মূল জাতীয় নিরাপত্তার স্বার্থে পরিণত করেছি। এ কৌশল বাস্তবায়নের বিষয়ে বেশ কয়েকটি ঊর্ধ্বতন স্তরে আমাদের বিশদ পরিকল্পনা প্রকাশ করা হয়েছে। তবে আজকে আমার কাছে নতুন করে কিছু ঘোষণা করার নেই। এ ছাড়া নিষেধাজ্ঞা বা অন্যান্য পদক্ষেপ নেওয়ার আগে আমরা কিছু বলি না।

এর আগে দুর্নীতিতে সম্পৃক্ততার অভিযোগে সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ ও তার পরিবারের সদস্যদের ওপর যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা দেয় দেশটি। গত সোমবার দিবাগত রাতে মার্কিন পররাষ্ট্র দফতরের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

সর্বশেষ খবর