সোমবার, ৩ জুন, ২০২৪ ০০:০০ টা

পত্রিকা খুললে শুধু লুটের খবর : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পত্রিকা খুললে শুধু লুটের খবর। লুট করছে যারা বড় বড় কর্তা। কেউ দরবেশ, সন্ন্যাসী বেশে, কেউ আলেম। তারা এত বড় মানুষ তাদের পাশে যাওয়া যায় না।

গতকাল জাতীয় প্রেস ক্লাবে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমান ফাউন্ডেশন আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম বলেন, বাংলাদেশ ব্যাংক থেকে রিজার্ভের ডলার লুট করে নিয়ে যাচ্ছে।

শেয়ার বাজারে রথি-মহারথিরা লুট করছে। চট্টগ্রামে ইসলামী ব্যাংক থেকে ১৫০ ভরি স্বর্ণ গায়েব হয়ে গেছে। কোথাও কোনো জবাবদিহিতা নেই। সংসদে ভদ্রলোক কয়জন খুঁজে পাবেন? পুলিশ বাহিনির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ব্যবহার দেখলে মনে হয় তারা কী যেন হয়ে গেছে। আজ তাদের বাহিনীর প্রধান (বেনজীর আহমেদ) কোথায়? স্বরাষ্ট্রমন্ত্রী বলেন তিনি নাকি বেনজীর সম্পর্কে জানেন না। এ সময় বিএনপির মহাসচিব বলেন, আমি জামায়াতে ইসলামীর রাজনীতি সমর্থন করি না। কিন্তু তাদের যে সাংগঠনিক কাঠামো, রাজনীতির যে কৌশল, তা অত্যন্ত বিজ্ঞানসম্মত। ঠিক কমিউনিস্ট পার্টির মতো। এর ব্যাখ্যা দিয়ে ফখরুল বলেন, ‘তাদের ছাত্রশিবিরের স্টাডি সেল আছে। তাদের প্রত্যেককে লেখাপড়া করতে হয়। সাংগঠনিক পরীক্ষায় তাদের উত্তীর্ণ হতে হয়। নিজেরা বই-পত্রিকা প্রকাশ করে। জ্ঞানের চর্চা ছাড়া সফল হতে পারবেন না।’ ভবিষ্যৎ প্রজন্মকে ঋণের বোঝায় ডুবিয়ে দেওয়া হচ্ছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, মাথাপিছু ঋণ এখন ১ লাখ ৫৫ হাজার টাকায় দাঁড়িয়েছে। বিদেশ থেকে বিদ্যুৎ আমদানিসহ বড় বড় প্রকল্পের নামে যেসব চুক্তি করা হয়েছে, তা কোনো দেশপ্রেমিক করতে পারে না। আসলে এ সরকারের লোকজন তারা তো বর্গী। লুট করে দেশের সম্পদ বিদেশে পাচার করে। যখন দেখবে ক্ষমতায় আর থাকতে পারবে না, তখন বিদেশে চলে যাবে। আয়োজক সংগঠনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ও প্রকৌশলী মাহবুব আলমের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক অধ্যাপক ড. নূরুল আমিন বেপারী, ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. লুৎফর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কামরুল আহসান, অধ্যাপক সামসুল আলম সেলিম, ডা. আবু নাসের, সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরী প্রমুখ।

সর্বশেষ খবর