শিরোনাম
সোমবার, ৩ জুন, ২০২৪ ০০:০০ টা

ব্যাংকের লকার থেকে দেড় শ ভরি সোনা গায়েব

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির চকবাজার শাখার লকার থেকে এক গ্রাহকের ১৪৯ ভরি স্বর্ণালংকার গায়েব হওয়ার খবর প্রকাশ্যে আসার পর ওই শাখার অন্য লকার গ্রাহকরাও আতঙ্কিত হয়ে পড়েছেন। তারা নিজেদের লকার ঠিক আছে কি না দেখতে ব্যাংকটির শাখায় ভিড় করেছেন।

গতকাল ব্যাংকটির ডিএমডি আকিজ উদ্দিন চৌধুরী জানিয়েছেন, বিষয়টি খতিয়ে দেখতে প্রধান কার্যালয়ের নির্দেশনায় উচ্চপর্যায়ের তিন সদস্যের প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় তারা ব্যাংকের লকার বুক, সিসিটিভি ফুটেজ ও সার্বিক নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেছেন। তারা প্রধান কার্যালয়ে তাদের মতামত জানাবেন। একটি টিম প্রকৃত ঘটনা বের হয়ে না আসা পর্যন্ত কাজ করবেন। আজ (সোমবার) এ বিষয়ে মামলা দায়েরের কথা রয়েছে। ব্যাংকটির চকবাজার শাখার ব্যবস্থাপক শরিফুল মাওলা বলেছেন, ঘটনার পর তারা সবকিছু চেক করে দেখেছেন। তারা কোনো ধরনের অসঙ্গতি খুঁজে পাননি। এখানে গ্রাহকের কোনো ধরনের ভুল হচ্ছে কি না সেটিও তারা খতিয়ে দেখার চেষ্টা করছেন। সরেজমিনে দেখা যায়, গতকাল আতঙ্কিত গ্রাহকরা নিজেদের লকারের মালামাল ঠিক আছে কি না তা দেখতে চকবাজার শাখার ভিড় করছেন। এর আগে গত শনিবার (১ জুন) বিষয়টি জানাজানি হওয়ার পর গ্রাহকরা আতঙ্কিত হয়ে পড়েন।

উল্লেখ্য, ইসলামী ব্যাংকের চকবাজার শাখার গ্রাহক রোকেয়া আক্তার বারীর দাবি, লকারে তার ১৬০ ভরি স্বর্ণালংকার রাখা ছিল। গত ৮ এপ্রিলও তিনি লকার চেক করেন। সেখানে সবকিছু ঠিকঠাক ছিল। কিন্তু গত বুধবার দুপুরে ব্যাংকে গিয়ে দেখেন, তার জন্য বরাদ্দ করা লকারটি খোলা। তিনি দাবি করেন, তার ১৪৯ ভরি স্বর্ণ লকার থেকে গায়েব হয়ে গেছে। তিনি বিষয়টি চকবাজার থানার ওসিকে জানান। চকবাজার থানার ওসি ওয়ালী উদ্দিন আকবর জানান, ওই গ্রাহকের মৌখিক অভিযোগ পেয়ে তারা ব্যাংকে গিয়ে দেখতে পান লকারটি খোলা অবস্থা ছিল। ভিতরে কিছু অলংকার ছিল। তারা ১৪৯ ভরি স্বর্ণ গায়েব হওয়ার দাবি করেছেন। ওই গ্রাহককে মামলা করতে বলা হলেও তারা আদালতে মামলা করবেন বলে জানিয়েছেন।

সর্বশেষ খবর