শিরোনাম
মঙ্গলবার, ৪ জুন, ২০২৪ ০০:০০ টা

বেনজীরের সাভানা রিসোর্ট বন্ধ ঘোষণা

গোপালগঞ্জ প্রতিনিধি

জমি ও সড়ক দখলসহ অবৈধ সম্পদ অর্জনের দায়ে অভিযুক্ত পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের নামে গোপালগঞ্জে করা সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক বন্ধ ঘোষণা করা হয়েছে।

সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কের বুকিং ম্যানেজার মো. সাব্বির জানান, আপাতত রিসোর্ট ও পার্কের কার্যক্রম বন্ধ করা হয়েছে। পার্কের সার্ভারের সমস্যার কারণে দর্শনার্থীদের ভিতরে নেওয়া যাচ্ছে না। যে কারণে কয়েক দিন পার্ক বন্ধ থাকবে। সার্ভার সমস্যার সমাধান হলে কয়েক দিনের মধ্যে পার্ক খুলে দেওয়া হবে বলেও তিনি জানান।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৫ থেকে ২০২০ সালে র?্যাবের মহাপরিচালক এবং ২০২০ থেকে ২০২২ সাল পর্যন্ত আইজিপি থাকার সময়ে গোপালগঞ্জ সদর উপজেলার বৈরাগীটোল গ্রামে ৬২১ বিঘা (দুদকের তথ্য অনুযায়ী) জমির ওপর গড়ে তোলেন সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক। এ রিসোর্ট ও পার্কের সব জমি হিন্দু সম্প্রদায়ের লোকজনের বলে দাবি স্থানীয় বাসিন্দাদের। তাদের ভাষ্য, ভয় দেখিয়ে, জোর করে এবং নানা কৌশলে জমি কেনা হলেও অনেক জমি দখল করা হয়েছে। বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশিত হলে দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত শুরু করে। পরে আদালত সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কসহ বিভিন্ন স্থাপনা ক্রোকের নির্দেশ দিলে বিভিন্ন সময়ে রাতের আঁধারে ট্রাকে করে মালামাল সরিয়ে নেওয়া হয়েছে বলে জানান এলাকাবাসী। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বেনজীরের বিষয়ে তারা গণমাধ্যমে বক্তব্য দিলে পার্ক কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়। গত শনিবার পুলিশ ওই এলাকার কয়েকজন যুবককে লাঠিপেটা করে। পুলিশের লাঠির আঘাতে চারজন আহত হয়েছেন। তারা হলেন ইকোপার্ক সংলগ্ন সাহাপুর ইউনিয়নের বৈরাগীটোল গ্রামের বিনোদ বিহারি বলের ছেলে বিপ্লব বল, সন্তোষ বলের ছেলে সঞ্জয় বল ও সাগর বল এবং ওই এলাকার রনি নামের এক যুবক। পরে পার্কের নিরাপত্তার জন্য পুলিশ পাহারা দিলেও সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কের কার্যক্রম বন্ধের ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

সর্বশেষ খবর