শনিবার, ৮ জুন, ২০২৪ ০০:০০ টা

বজ্রপাতে দেশের বিভিন্ন স্থানে ১০ প্রাণহানি

প্রতিদিন ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে গতকাল বজ্রপাতে ১০ জন প্রাণ হারিয়েছেন। এর মধ্যে নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জে তিনজন করে, নাটোরে গৃহবধূ ও জেলে, দিনাজপুরে কলেজছাত্র ও ঠাকুরগাঁওয়ে নারীর মৃত্যু হয়েছে। প্রতিনিধিদের খবর-

নওগাঁ : নওগাঁর মান্দা ও পত্নীতলা উপজেলায় বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। গতকাল বিকালে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- মান্দা উপজেলার ভোলাম গ্রামের ফইমুদ্দিনের ছেলে শামসুল আলম (৩৪), পত্নীতলা উপজেলার পাটিচড়া ইউনিয়নের নাগরগোলা গ্রামের বিশা মণ্ডলের ছেলে খাদেমুল ইসলাম (৫০) ও গাহন গ্রামের আবদুুল হামিদের স্ত্রী মনিকা (৩৫)।

চাঁপাইনবাবগঞ্জ : জেলার শিবগঞ্জ ও ভোলাহাটে বজ্রপাতে দুই শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- ভোলাহাটের আন্দিপুর গ্রামের ইসলামের মেয়ে আমেনা (৯) ও শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের দক্ষিণ পাঁকা ইসমাইল মাস্টারপাড়ায় রাকিবুলের মেয়ে কবিতা খাতুন (১১) ও আলীডাঙ্গা গ্রামের সুভাষ বোকতের স্ত্রী ববি বোতক (৩০)। শুক্রবার দুপুরে ভোলাহাটে আম কুড়াতে গিয়ে ও শিবগঞ্জে গোসল করার সময় ঝড়বৃষ্টির সঙ্গে বজ্রপাতে হলে তারা মারা যান।

নাটোর :  নাটোরের নলডাঙ্গা ও গুরুদাসপুরে পৃথক বজ্রপাতে এক গৃহবধূসহ দুজনের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে নলডাঙ্গা উপজেলার বারনই নদীতে মাছ শিকারের সময় বজ্রপাতে কামরুল ইসলাম (৩৫) ও গুরুদাসপুরের আনন্দনগর গ্রামে আবেরা বেগমের মৃত্যু হয়। নিহত কামরুল ইসলাম পীরগাছা কোমড়পুর গ্রামের লুৎফর রহমানের ছেলে ও আবেরা বেগম আনন্দনগর গ্রামের সাদ্দাক আলীর স্ত্রী।

দিনাজপুর : দিনাজপুরের নবাবগঞ্জে বজ্রপাতে জুয়েল নামে এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল বিকালে নবাবগঞ্জ উপজেলার কুশদহ ইউনিয়নের দামাইল সরকারপাড়া গ্রামের লালঘাট এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত জুয়েল মিয়া (১৯) নবাবগঞ্জ উপজেলার কুশদহ ইউনিয়নের দামাইল সরকারপাড়া গ্রামের গোলজার হোসেনের ছেলে। তিনি স্থানীয় আফতাবগঞ্জ সরকারি কলেজের এইচএসসির প্রথমবর্ষের ছাত্র ছিলেন। 

ঠাকুরগাঁও : পীরগঞ্জে বজ্রপাতে লিপি আকতার নামে এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে উপজেলার রনশিয়া গ্রামে এ ঘটনা ঘটে। মৃত লিপি ওই গ্রামের ফিরোজ্জামানের স্ত্রী। জাবরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান জানান, দুপুরে ঝড়বৃষ্টি আসছে দেখে লিপি আক্তার বাড়ির পাশে শুকাতে দেওয়া ভুট্টার ডাঁটা তুলতে যান। এ সময় বজ্রপাতের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

সর্বশেষ খবর