শিরোনাম
সোমবার, ১০ জুন, ২০২৪ ০০:০০ টা

বেনজীরের স্ত্রী-কন্যারা দুদকে আসেননি

নিজস্ব প্রতিবেদক

বেনজীরের স্ত্রী-কন্যারা দুদকে আসেননি

তলবের নোটিসের পরও গতকাল দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হননি পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের স্ত্রী ও দুই মেয়ে। তাদের আগামী ২৪ জুন জিজ্ঞাসাবাদের জন্য ফের তলব করেছে সংস্থাটি। তাদের আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে দুদকের পক্ষ থেকে নতুন করে এ সময় দেওয়া হয়েছে বলে জানা গেছে। এর আগে বেনজীর আহমেদকে ১৫ দিন সময় বৃদ্ধি করে ২৩ জুন ফের তলবের চিঠি দেওয়া হয়। সাবেক আইজিপি বেনজীর আহমেদকে গত ৬ জুন এবং স্ত্রী জীশান মীর্জা ও দুই মেয়েকে গতকাল ৯ জুন প্রথম দফায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়। কিন্তু তারা কেউ-ই এখন পর্যন্ত দুদকে হাজির হয়ে নিজেদের বক্তব্য দেননি।

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মো. আকতারুল ইসলাম জানান, সময় আবেদন পেয়ে সাবেক আইজিপি বেনজীর আহমেদের মতো তার স্ত্রী-কন্যাকেও জিজ্ঞাসাবাদে হাজির হতে নতুন তারিখ দিয়েছে কমিশন। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে বেনজীরকে যেদিন ডাকা হয়েছে, তার পরদিন ২৪ জুন আসতে হবে তার স্ত্রী জীশান মির্জা এবং দুই কন্যা ফারহিন রিশতা বিনতে বেনজীর ও তাহসিন রাইসা বিনতে বেনজীরকে।

গত ২৩ মে সাবেক আইজিপি বেনজীর আহমেদের ৮৩টি দলিলের সম্পত্তি ও ৩৩টি ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দেন আদালত। ২৬ মে বেনজীর ও তার পরিবারের সদস্যদের নামের ১১৯টি জমির দলিল, ২৩টি কোম্পানির শেয়ার ও গুলশানে চারটি ফ্ল্যাট জব্দের আরেকটি আদেশ দেন আদালত। সব মিলিয়ে তাদের ৬২৭ বিঘা জমি ক্রোক করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় বেনজীর আহমেদ ও তার স্ত্রী-সন্তানদের স্থাবর সম্পদ জব্দ ও ব্যাংক হিসাব জব্দের আদেশ কার্যকর চলমান রয়েছে। ইতোমধ্যে রিসিভার (তত্ত্বাবধায়ক) নিয়োগ করা হয়েছে।

শনিবার বেনজীর আহমেদের মালিকানাধীন সাভানা ইকো রিসোর্ট ও ন্যাচারাল পার্কের মাছ গভীর রাতে চুরির সময় ৬০০ কেজি মাছ জব্দ করা হয়।

দুদক গত ২২ এপ্রিল বেনজীর, তার স্ত্রী জীশান মির্জা, দুই মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর ও তাশিন রাইসা বিনতে বেনজীরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শুরু করে। দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক হাফিজুল ইসলামের নেতৃত্বে তিন সদস্যের বিশেষ অনুসন্ধান টিম অভিযোগটি অনুসন্ধান করে। টিমের অন্য দুই সদস্য হলেন- সহকারী পরিচালক নিয়ামুল আহসান গাজী ও জয়নাল আবেদীন।

সর্বশেষ খবর