বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪ ০০:০০ টা

প্রধানমন্ত্রীর বেতনই ছিল আমার জন্য অনেক : মাহাথির

প্রতিদিন ডেস্ক

প্রধানমন্ত্রীর বেতনই ছিল আমার জন্য অনেক : মাহাথির

যে কোনো ধরনের দুর্নীতির অভিযোগ অস্বীকার করে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেছেন, প্রধানমন্ত্রী হিসেবে পাওয়া বেতনই আমার জন্য অনেক ছিল। কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল-জাজিরার সঙ্গে বিশেষ সাক্ষাৎকারে এ কথা বলেছেন তিনি।

মাহাথির বলেছেন, ‘আমার বিরুদ্ধে অর্থ আত্মসাতের প্রমাণ থাকলে তা আদালতে পেশ করুন। দীর্ঘ রাজনৈতিক জীবনে প্রধানমন্ত্রী থাকাকালে বেতন হিসেবে যে অর্থ আমি পেয়েছি, সেই অর্থই আমার জন্য যথেষ্ট ছিল। আমার সে অর্থের বেশির ভাগ শেষ হয়ে গেছে।’ দুর্নীতির অর্থ সম্পর্কে মাহাথির বলেন, ‘আমি ওই অর্থ দেখিনি। কোথায় আছে, তা-ও জানি না। আমি জানতে আগ্রহী। যদি আমি অর্থ নিয়ে থাকি, আদালতকে বলুন, কীভাবে আপনি (আনোয়ার ইব্রাহিম) তা জানতে পেরেছেন।’ তিনি আরও বলেন, ‘শুরুতে তিনি (আনোয়ার) তার কাছে ফাইল ও বাক্সভর্তি তথ্য থাকার কথা বলেছিলেন। যেগুলোয় আমার অর্থ আত্মসাতের প্রমাণ আছে। খুব ভালো, যদি  থেকে থাকে তবে দেখান; যদিও এখন পর্যন্ত তিনি কিছু দেখাননি। এখন তিনি আমাকে ছেড়ে আমার সন্তানদের পেছনে লেগেছেন।’ প্রসঙ্গত, দেশটির বর্তমান প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের মাহাথির মোহাম্মদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন। এ জন্য একটি মানহানি মামলা করতে যাচ্ছেন মাহাথির। মামলায় ৩ কোটি ২০ লাখ মার্কিন ডলার (১৫ কোটি রিঙ্গিত) ক্ষতিপূরণ চাইবেন তিনি।

বর্তমান প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম মাহাথিরের বিরুদ্ধে অভিযোগ তুলে বলেছেন, ক্ষমতায় থাকাকালে তিনি ক্ষমতার অপব্যবহার করে নিজের ও পরিবারকে সম্পদশালী করেছেন। উল্লেখ্য, সম্প্রতি মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশন (এমএসিসি) মাহাথিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগের তদন্তও শুরু করেছে।

সর্বশেষ খবর