শুক্রবার, ১৪ জুন, ২০২৪ ০০:০০ টা

দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থার নজির বিএনপির নেই

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থার নজির বিএনপির নেই

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, যে-ই দুর্নীতি করুক প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন।

কিন্তু বিএনপি ক্ষমতায় থাকাকালে দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নজির নেই। গতকাল ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ‘ইতিহাসের গতিধারায় বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা’ শীর্ষক সংবাদ চিত্র প্রদর্শন ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদের সভাপতিতে অনুষ্ঠানের সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ। এ সময় ঢাকা জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, প্রধানমন্ত্রীর লক্ষ্য বাস্তবায়নে যারা লক্ষ্য বিচ্যুত হয়ে দুর্নীতির সঙ্গে যুক্ত হয়েছেন- যেই দুর্নীতি করবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শেখ হাসিনা কোনো আপস করবেন না। দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থেকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। দুর্নীতিকে না বলে এগিয়ে যেতে হবে। যে দুর্নীতি করেছেন- বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। কিন্তু বিএনপির নেতারা এই নজির সৃষ্টি করতে পারেনি।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, ষড়যন্ত্রকারীরা এখনো থেমে নেই। বঙ্গবন্ধু থেকে শুরু করে শেখ হাসিনা পর্যন্ত পরাজিত শক্তি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে চলেছে। তাদেরকে মোকাবিলা করতে গেলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ থাকতে হবে।

সর্বশেষ খবর