বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪ ০০:০০ টা

সব জিনিসপত্রের দাম অস্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক

সব জিনিসপত্রের দাম অস্বাভাবিক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ডামি সরকারের গণবিরোধী নীতির কারণে জ্বালানি তেল, পানি ও বিদ্যুতের দাম বেড়েছে। পাশাপাশি সব জিনিসপত্রের দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, গ্রামে বিদ্যুৎ শুধু যায়, আসে না। কখন আসে তার কোনো ঠিকানা নাই। যারা গ্রামে ঈদ করতে গিয়েছিলেন, তারা এসে অনেকে বলেছেন- ২/৩ ঘণ্টা পর দিনে ১৫-২০ মিনিটের জন্য বিদ্যুৎ আসে- আবার চলে যায়। এই ঈদে ঢাকায় গ্যাসের অভাবে মানুষ রান্না করতে পারেনি। বিদ্যুৎ ও গ্যাসের অভাবে বাড়িতে বাড়িতে মাংস নষ্ট হয়ে গেছে। ধপাস করে বর্তমান সরকারের উন্নয়ন পড়ে গেছে। তিনি বলেন, সরকার পুলিশের সাবেক আইজি দুর্নীতিবাজ বেনজীর আহমেদকে দেশ থেকে চলে যাওয়ার সুযোগ করে দিয়েছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং গ্যাস, বিদ্যুৎ ও পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠন আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রিজভী আহমেদের নেতৃত্বে নয়াপল্টন থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে নাইট-ইঙ্গেল মোড় গিয়ে আবার নয়াপল্টনে এসে শেষ হয়। ‘আমার মা জেলে কেন, রুশ ভারতের দালালরা হুঁশিয়ার সাবধান, গ্যাসের দাম বাড়ল কেন, তেলের দাম বাড়ল কেন, পানির দাম বাড়ল কেন শেখ হাসিনা জবাব চাই’ ইত্যাদি স্লোগানে নেতা-কর্মীরা মিছিল করেন।

বিএনপির মুখপাত্র আরও বলেন, এক বছর আগে জনগণ ওয়াসার ব্যবস্থাপনা পরিচালককে ঘেরাও করে ওয়াসার পানি খেতে দিয়েছিল, তিনি খায়নি। যে ব্যক্তি পানির দায়িত্বে- তিনি যদি এই পানি না খান, তাহলে সাধারণ মানুষ খাবে কেন? তিনি বলেন, তথাকথিত উন্নয়নের নামে সরকার তার ঘনিষ্ঠজনদের লুট করার সুযোগ দিয়েছে। নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে রিজভী আহমেদ বলেন, আমাদের রাজপথে আরও জোরালোভাবে নামতে হবে। আমাদের হয়তো গুলি করবে, গুম করবে ও ক্রসফায়ার দেবে। কিন্তু তবুও আমাদের মিছিল থামালে চলবে না, যতক্ষণ পর্যন্ত সরকারে সিংহাসন রাস্তায় না উল্টে যায়।

সর্বশেষ খবর