শিরোনাম
শুক্রবার, ২১ জুন, ২০২৪ ০০:০০ টা
সংসদ অধিবেশন

বিমানবন্দরে হয়রানি বন্ধের দাবি

নিজস্ব প্রতিবেদক

সাবেক উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের এমপি এ কে এম এনামুল হক শামীম বলেছেন, এখনো দেশে-বিদেশে বিমানবন্দরগুলোতে আমাদের রেমিট্যান্স প্রেরণকারী প্রবাসীদের হয়রানি করা হয়। বিমানে বেশি দামে টিকিট কিনতে তারা বাধ্য হন। এগুলো বন্ধ হওয়া দরকার। আর বিদেশে কর্মরত অবস্থায় যেসব প্রবাসী শ্রমিক মারা যান, তাদের লাশ যেন সম্মানের সঙ্গে  বিনা ভাড়ায় বিমানে আনা যায়, সেই ব্যবস্থা করতে হবে।

জাতীয় সংসদের চলমান বাজেট অধিবেশনে গতকালের বৈঠকে প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম আরও বলেন, যেসব দেশদ্রোহী স্বাধীনতা চায়নি, সেই বিশ্বাসঘাতকরা ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবকে সপরিবারে হত্যা করে ভেবেছিল, এদেশে আর আওয়ামী লীগ বলে কিছু থাকবে না। কিন্তু বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার হাতে সেই দেশ আজ উন্নয়নের মহাসড়কে। আর সেই দেশদ্রোহী ঘাতকদের জনগণ আস্তাকুঁড়ে নিক্ষেপ করেছে। আগে বাংলাদেশের মানুষ বলত আওয়ামী লীগের জন্য শেখ হাসিনা অপরিহার্য। আজ মানুষ বিশ্বাস করে বাংলাদেশের জন্য শেখ হাসিনা অপরিহার্য। তিনি বলেন, খালেদা জিয়া ক্ষমতায় ছিল। তখন গ্রামেগঞ্জে স্লোগান উঠেছিল ‘মা আর পুতে মিল্যা, দেশ খাইলো গিল্যা’। দুর্নীতিতে পরপর পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছিল দেশ। দুর্নীতি অনার্স আর মানি লন্ডারিংয়ে মাস্টার্স শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন খুনি তারেক জিয়া লন্ডনে বসে যতই ষড়যন্ত্র করুক না কেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রাকে কেউ ব্যাহত করতে পারবে না। তিনি আরও বলেন, ৫০ বছরের ভাঙনকবলিত শরীয়তপুরে এখন আর নদী ভাঙে না। এখন এটা পর্যটন কেন্দ্রে রূপান্তরিত হয়েছে। পদ্মা সেতু করেছেন প্রধানমন্ত্রী। শরীয়তপুরের সবজি এখন ইউরোপের বাজার দখল করেছে।

শরীয়তপুরের এ সংসদ সদস্য স্থানীয় সরকার মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, নড়িয়ায় ভাষাসৈনিক গোলাম মওলা সেতু গত ১০ বছর যাবৎ হচ্ছে না। এমপি ও উপমন্ত্রী হয়ে আমি ২৯ কোটি টাকা বরাদ্দ নিয়েছি। টেন্ডার হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠানের জন্য ব্রিজটি না হওয়ায় মানুষ পদ্মা সেতুর সুফল থেকে বঞ্চিত হচ্ছে। আমরাও সমালোচিত হচ্ছি। ব্রিজটির নির্মাণকাজ দ্রুত শেষ করা দরকার।

সর্বশেষ খবর