মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪ ০০:০০ টা

সুচিকিৎসা পাচ্ছেন বলেই খালেদা জিয়া সুস্থ : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ও ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বাংলাদেশে উন্নত চিকিৎসা পাচ্ছেন না বলে যারা অভিযোগ করছেন, তারা নিজেদের হাস্যকর বস্তুতে পরিণত করছেন। তিনি বলেন, বিএনপি নেত্রীর যে চিকিৎসা প্রয়োজন, যে হাসপাতালে আছেন, সেখানে সেই চিকিৎসা পাচ্ছেন বলেই এখন পর্যন্ত তিনি সুস্থ আছেন। গতকাল সচিবালয়ে নিজ দফতরে ‘খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে’ সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন। আনিসুল হক বলেন, তাঁর (খালেদা জিয়ার) যেসব অসুখ আছে, তার কয়েকটা সেরে ওঠার মতো না। এগুলোর চিকিৎসা করে কমিয়ে রাখতে হবে। সেটা করা হচ্ছে। গতকাল (রবিবার) বিকাল ৪টার দিকে তাঁর শরীরে পেসমেকার লাগানো হয়েছে। সেই পেসমেকারে তিনি এখন যথেষ্ট সুস্থ আছেন বলে জানা গেছে। তাই বলা যায়, তিনি সেখানে সুচিকিৎসা পাচ্ছেন।

মন্ত্রী আরও বলেন, যখন আমাদের চিকিৎসকরা মনে করেছিলেন যে, দেশের বাইরে থেকে চিকিৎসক এনে খালেদা জিয়ার চিকিৎসা করতে হবে, তখন সরকার সেই অনুমতি দিতে কার্পণ্য করেনি। কাজেই আমার জন্য খালেদা জিয়া চিকিৎসা পাচ্ছেন না বলে যারা অভিযোগ করছেন, তারা নিজেদের হাস্যকর করছেন।

খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে বিএনপির পক্ষ থেকে আইনমন্ত্রীর আন্তরিকতা ও মানবিকতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তাদের ভারসাম্য সঠিক আছে কি না; সেটা দেখতে হবে। তাদের ভারসাম্য নেই বলেই তারা এসব কথা বলছেন। আমার প্রতি তারা যদি সংবাদ সম্মেলন করে রাগ-উষ্মা প্রকাশ করতে চান, সেটা করতে পারেন। কিন্তু আমি আশা করব, তারা সত্য কথা বলবেন, তারা ব্যক্তিগত আক্রমণ করবেন না।

জনগণের সেবা করা আওয়ামী লীগের আদর্শ : আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেন, বঙ্গবন্ধুর আদর্শ হচ্ছে জনগণকে সেবা করা, তাদের পাশে থাকা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ কেউ ধূলিসাৎ করার চেষ্টা করলে সবাই মিলে শক্ত হাতে প্রতিরোধ করব। আমাদের প্রতিরোধের ভাষা হবে জনগণের পাশে থাকা, জনগণকে সঙ্গে নিয়ে তাদের কথা বলা। এটিই হচ্ছে আজকের বাংলাদেশ আওয়ামী লীগের আদর্শ। আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্লাটিনাম জয়ন্তী উদযাপন উপলক্ষে গতকাল দুপুরে কসবা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আওয়ামী লীগ তৈরি করেছিলেন মানুষের অধিকার ও স্বাধিকারের কথা বলার জন্য। তিনি আওয়ামী লীগ তৈরি করেছিলেন বাংলার মানুষের মুক্তির লড়াই করার জন্য এবং সেভাবেই তিনি তাঁর রাজনীতি এগিয়ে নিয়ে গেছেন। তিনি আরও বলেন, জিয়াউর রহমানের মৃত্যুর পর বিএনপি তিন/চারভাগে বিভক্ত হয়ে গিয়েছিল। ষড়যন্ত্র করে, রাজনৈতিকভাবে নির্যাতন, নিপীড়ন করেও আওয়ামী লীগকে বিভক্ত করতে পারেনি। আওয়ামী লীগের তৃণমূলের কর্মীদের কোনো সরকার কোনোভাবেই দমিয়ে রাখতে পারেনি। তিনি বলেন, আমরা দেখেছি ১৯৭৫-এর ১৫ আগস্টের সেই কালো রাত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করার পরও আওয়ামী লীগকে দমিয়ে রাখতে পারেনি। উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি কসবা পৌর মেয়র গোলাম হাক্কানীর সভাপতিত্বে ও পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রুস্তুম খার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ছাইদুর রহমান স্বপন, সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাওসার জীবন, উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি কাজী মো. আজহারুল ইসলাম, রুহুল আমিন বকুল, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম সোহাগ, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান সাঈদা ইসলাম সুপ্রিয়া, সাবেক পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল, সাবেক উপজেলা চেয়ারম্যান মো. মনির হোসেনসহ উপজেলা ছাত্রলীগ আহ্বায়ক আফজাল হোসেন রিমন ও কাজী মানিক প্রমুখ। এ সময় বীর মুক্তিযোদ্ধারা দলীয় সব অঙ্গ সংগঠনের নেতা-কর্মী ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর