শিরোনাম
বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪ ০০:০০ টা

ফের বিস্ফোরণের শব্দে কাঁপছে টেকনাফ

কক্সবাজার প্রতিনিধি

মর্টার শেলের বিস্ফোরণ ও হেলিকপ্টার থেকে ছোড়া গুলির বিকট শব্দে কাঁপছে নাফ সীমান্ত টেকনাফ। ওপার থেকে ভেসে আসা শব্দে সীমান্ত এলাকার মানুষ আতঙ্কে নির্ঘুম রাত কাটাচ্ছে।

সীমান্তের একাধিক সূত্রে জানিয়েছেন, সাড়ে তিন মাস ধরে মিয়ানমারের সরকারি বাহিনীর সঙ্গে দেশটির স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মির লড়াই চলছে। সম্প্রতি মংডু টাউনশিপের উত্তর ও দক্ষিণ-পশ্চিম দিকে দুটি শহরসহ বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)-এর ১৪টি সীমান্তচৌকি, রাচিডং-বুচিডং টাউনশিপের বেশ কয়েকটি থানা ও পুলিশ ফাঁড়ি দখলে নিয়েছে আরাকান আর্মি। এখন মংডু শহর দখলের জন্য লড়ছে তারা।

টেকনাফ  বাজারের খাইরুল হাসান নামে এক ব্যবসায়ী বলেন, ‘মিয়ানমারে মর্টার শেল বিস্ফোরণের শব্দে কাঁপছে সীমান্ত শহর টেকনাফ। মনে হচ্ছে আকাশ ভেঙে পড়ছে।’ সাবরাং ইউনিয়ন পরিষদের সদস্য ছিদ্দিক আহমদ বলেন, ‘মঙ্গলবার সন্ধ্যার পর থেকে আজ (গতকাল) সকাল পর্যন্ত অনেক বেশি গোলাগুলির শব্দ শোনা গেছে। এমন বিকট শব্দ আগে কখনো শুনিনি। এ কারণে জনমনে আতঙ্ক বিরাজ করছে।’ আলীর ডেইলের বাসিন্দা এইচ রহমান বলেন, ‘নাফ সীমান্তে ননস্টপ চলছে বিস্ফোরণের বিকট আওয়াজ। নির্ঘুম কেটে যাচ্ছে রাত।’ টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা আদনান চৌধুরী বলেন, ‘বিস্ফোরণের ঘটনায় টেকনাফ সীমান্তের প্রতিটি গ্রামে বিশেষ নজর রাখা হচ্ছে।’ টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দিন আহমেদ বলেন, ‘রাখাইন পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

সর্বশেষ খবর