শিরোনাম
বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪ ০০:০০ টা

চট্টগ্রামগামী ট্রেনে তরুণী ধর্ষণ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেসে এক তরুণীকে (১৯) ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ট্রেনে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান এস এ করপোরেশনের তিন কর্মীকে গ্রেফতার করেছে রেলওয়ে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- মো. জামাল (২৭), মো. শরীফ (২৮) ও মো. রাশেদ (২৭)। গতকাল ভোরে এ ঘটনা ঘটে। একই ঘটনায় ট্রেনের পরিচালক (গার্ড) আবদুর রহিমকে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

গতকাল সকালে ঘটনাটি ঘটলেও প্রকাশ্যে আসে সন্ধ্যার পর। উদয়ন এক্সপ্রেস ট্রেনটি সিলেট থেকে গত মঙ্গলবার রাত ১০টায় চট্টগ্রামের উদ্দেশ্যে ছাড়ে। গতকাল সকাল ৮টায় এটি চট্টগ্রাম পৌঁছায়।

রেলওয়ে পুলিশ সূত্রে জানা যায়, ওই তরুণী উদয়ন এক্সপ্রেসে করে চট্টগ্রাম আসছিলেন। তিনি ভৈরব থেকে উঠে খাবার বগিতে অবস্থান করছিলেন। ওই সময় খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানের কয়েকজন কর্মী তরুণীকে প্রথমে উত্ত্যক্ত এবং পরে ধর্ষণ করে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই তরুণী আত্মীয়দের সঙ্গে ভৈরবে থাকেন। তার বাড়ি বান্দরবানে। তিনি বাড়ি যাওয়ার জন্যই চট্টগ্রাম আসছিলেন। ঘটনার সময় চলন্ত ট্রেনটি লাকসাম এলাকা পার হচ্ছিল। রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শহীদুল ইসলাম বলেন, উদয়ন এক্সপ্রেসের খাবারের বগিতে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের প্রার্থনা করা হয়েছে। ওই তরুণী পুলিশ হেফাজতে আছে।

সর্বশেষ খবর