শুক্রবার, ২৮ জুন, ২০২৪ ০০:০০ টা

দুই আওয়ামী লীগ নেতাসহ তিন খুন

চাঁপাইয়ে গুলি-বোমায় নারায়ণগঞ্জে কুপিয়ে

প্রতিদিন ডেস্ক

দুই আওয়ামী লীগ নেতাসহ তিনজনকে হত্যা করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের রানীহাটিতে গুলি-বোমায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এক স্কুলশিক্ষককে হত্যা করেছে দুর্বৃত্তরা। অপরদিকে নারায়ণগঞ্জের ফতুল্লায় ইউনিয়ন আওয়ামী লীগের অর্থ সম্পাদককে কুপিয়ে হত্যা এবং তার দুই ছেলেসহ চারজনকে কুপিয়ে জখম করা হয়েছে। 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, রানীহাটিতে গুলি ও বোমা হামলা চালিয়ে নয়ালাভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুস সালাম ও হরিনগর উচ্চবিদ্যালয়ের শিক্ষক আবদুল মতিনকে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত আবদুস সালাম জেলা পরিষদ সদস্য ও নয়ালাভাঙ্গা ইউনিয়নের রানীহাটি গ্রামের এত্তাজ আলীর ছেলে। আবদুল মতিন ফতেপুর গ্রামের আবদুল মান্নানের ছেলে। এ ঘটনায় রহিম বাদশা ও আবদুস সালাম টিটো নামে দুজন আহত হয়েছেন। গত রাত সোয়া ৮টার দিকে জেলার শিবগঞ্জ উপজেলার রানীহাটি কলেজের সামনে এ ঘটনা ঘটে।

পুলিশ সুপার মো. ছায়েদুল হাসান সাংবাদিকদের জানান, পূর্ববিরোধের জেরে প্রতিপক্ষ এ হামলা  চালায়। এতে দুজন নিহত ও দুজন আহত হয়েছেন। নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের ফতুল্লার কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগের অর্থ সম্পাদক সুরুজ মিয়াকে কুপিয়ে হত্যা করা হয়েছে। কুপিয়ে জখম করা হয়েছে নিহতের দুই ছেলে মো. জনি আহমেদ (৩৫) ও রাজু আহমেদকে (৪০)। অপর দুই আহত হলেন- অটোরিকশাচালক রাসেল (৩২) ও শাকিল (৩০)। সুরুজ মিয়া মসজিদ কমিটিরও সভাপতি। গতকাল দুপুরে মসজিদ থেকে বের হতেই সুরুজসহ পাঁচজনকে কোপানো হয়।

নিহত সুরুজ মিয়ার ভাগনে নূর হোসেন লিখন ও আহত জনির ভাতিজা রিয়াজ উদ্দিন জানান, তাদের বাড়ি ফতুল্লার উত্তর কাশিপুর আলীপাড়া গ্রামে। তাদের অটোরিকশার গ্যারেজ ও ইট-বালুর ব্যবসা রয়েছে। ব্যবসা নিয়ে এলাকার সালাউদ্দিন সালু ও হিরার সঙ্গে তাদের বিরোধ ছিল। এ ছাড়া সালু ও হিরা এলাকার একটি নির্মাণাধীন ভবনে গিয়ে সকালে চাঁদা দাবি করেন। ভুক্তভোগী সেই লোক এলাকার গণ্যমান্য ব্যক্তি হিসেবে সুরুজ মিয়ার কাছে বিচার দেন। এ নিয়ে সুরুজ মিয়া সালু ও হিরাকে শাসন করেন। এর জের ধরে এলাকার মসজিদে জোহরের নামাজ পড়ে বের হওয়ার পর সুরুজ মিয়ার ওপর অতর্কিত হামলা চালায় সালু, হিরাসহ ২০-২৫ জনের একটি দল। তাদের হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে তাকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। খবর পেয়ে ছেলেসহ স্বজনরা এগিয়ে গেলে তাদেরও কোপায় ঘাতকরা। এর মধ্যে আহত পাঁচজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সুরুজকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া জানান, লাশ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

সর্বশেষ খবর