মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪ ০০:০০ টা

খালেদা জিয়ার দ্রুত মুক্তি দাবি

সমাবেশে বিএনপি নেতারা

প্রতিদিন ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে সমাবেশ থেকে গতকাল বিএনপি নেতারা তাদের দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার দ্রুত মুক্তি দাবি করেছেন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

খুলনা : বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পেলে দেশের গণতন্ত্র মুক্তি পাবে। জনগণ মুক্তি পাবে। সরকার উপর্যুপরি মামলা ও সাজা দিয়ে খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। তিনি আওয়ামী লীগ নেত্রীর প্রতিহিংসার শিকার। তারা খালেদা জিয়াকে জিম্মি করে ক্ষমতা দখল করে আছে। খালেদা জিয়া অসুস্থ ও মুমূর্ষু অবস্থায় আছেন। তাকে স্লো পয়জনিং দিয়ে হত্যার চেষ্টা করা হচ্ছে। গতকাল বিকাল ৪টায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খুলনার কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ের সামনে খুলনা মহানগর ও জেলা বিএনপির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) অনিন্দ্য ইসলাম অমিত। প্রধান বক্তা ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির তথ্য সম্পাদক আজিজুল বারী হেলাল। বিশেষ বক্তা ছিলেন জাতীয় নির্বাহী কমিটির গবেষণাবিষয়ক সম্পাদক শামীমুর রহমান শামীম, জাতীয় নির্বাহী কমিটির সহসাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, সহ-ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সম্পাদক নেওয়াজ হালিমা আরলি, সহ-তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক আমিরুজ্জামান শিমুল।

ফরিদপুর : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে ফরিদপুরে সমাবেশ করেছে জেলা ও মহানগর বিএনপি। বিকাল ৫টায় প্রেস ক্লাব চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ মোদাররেস আলী ইছার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির ফরিদপুর বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, খন্দকার মাসুকুর রহমান মাসুক, জেলা বিএনপির সদস্যসচিব এ কে এম কিবরিয়া স্বপন, মহানগর বিএনপির আহ্বায়ক এ এফ এম কাইয়ুম জঙ্গী, সদস্যসচিব গোলাম মোস্তফা মিরাজ, যুবদলের সভাপতি রাজিব হোসেন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েস প্রমুখ। প্রধান অতিথির বক্তৃতায় নিতাই রায় চৌধুরী বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়া না হলে দেশব্যাপী কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। আর সেই আন্দোলনে সরকারের পতন ঘটানো হবে। এ ছাড়াও দেশের বিভিন্ন স্থানের সমাবেশ থেকে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি করা হয়েছে।

সর্বশেষ খবর