মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪ ০০:০০ টা

পৌনে ৮ কোটি টাকা অর্জনে মামলা কর্মকর্তার বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক কর্মকর্তা ও তার স্বামীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেছে দুদক। ৭ কোটি ৭৫ লাখ ৭ হাজার ৪৯৯ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এনবিআরের সাবেক সহকারী পরিচালক বদরুন নাহারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলাম সংস্থাটির সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি করেন। বদরুন নাহারের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় অভিযোগ আনা হয়েছে। মামলার এজাহারে বলা হয়েছে, জাতীয় রাজস্ব বোর্ডের (গবেষণা ও পরিসংখ্যান উইং) সাবেক এই কর্মকর্তা ১ কোটি ৩০ লাখ ৯৭ হাজার ৬৬৩ টাকা সম্পদের তথ্য গোপন করেছেন। অবৈধ সম্পদ অর্জনের সুনির্দিষ্ট অভিযোগে তার সম্পদ বিবরণী তলব করে দুদক। তিনি ২০২২ সালে ১৬ অক্টোবর তার সম্পদ বিবরণী দুদকে জমা দেন।

পরে দুদকের অনুসন্ধানে দেখা যায়, বদরুন নাহার নিজ মালিকানাধীন বনশ্রী এফ ব্লকে কেনা ৩.৫ কাঠা জমিতে নির্মিত ছয় তলা বাড়ির নির্মাণ ব্যয় দেখিয়েছেন ৮০ লাখ ৯৫ হাজার ৬০০ টাকা। বাড়িটি নিরপেক্ষ প্রকৌশলী দিয়ে পরিমাপ করে নির্মাণ ব্যয় পাওয়া যায় ২ কোটি ১১ লাখ ৯৩ হাজার ২৬৩ টাকা। এক্ষেত্রে তিনি ১ কোটি ৩০ লাখ ৯৭ হাজার ৬৬৩ টাকার নির্মাণ ব্যয় প্রদর্শন না করে তা গোপন করেছেন।

বদরুন নাহার তার সম্পদ বিবরণীতে ৮ কোটি ১৬ লাখ ৩২ হাজার ৬৫৬ টাকা মূল্যের সম্পদ প্রদর্শন করেছেন। তার বৈধ আয় পাওয়া যায় ২ কোটি ৩৯ লাখ ৭২ হাজার ৮২০ টাকা। সুতরাং তার জ্ঞাতআয়ের সঙ্গে অসংগতিপূর্ণ সম্পদের পরিমাণ দাঁড়ায় ৫ কোটি ৭৬ লাখ ৫৯ হাজার ৮৩৬ টাকা।

এর আগে গতকাল একই কার্যালয়ে তার স্বামী ও সওজের অতিরিক্ত প্রধান প্রকৌশলী কবির আহমেদের বিরুদ্ধেও পৃথক মামলা করেছেন দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলাম। এ মামলায় কবির আহমেদের বিরুদ্ধে ১ কোটি ৮ লাখ ৯০ হাজার ৭২৮ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। দুটি মামলায় এই দম্পতির সন্তান আসিফ মাহমুদের মালিকানাধীন প্রতিষ্ঠান গ্লোবাল কনসেপ্টের কোনো আর্থিক সংশ্লিষ্টতা আছে কি না তা মামলা তদন্তকালে নির্ধারণ করা হবে বলে জানিয়েছে দুদক।

সর্বশেষ খবর