বুধবার, ৩ জুলাই, ২০২৪ ০০:০০ টা

ভারতের রেললাইন হতে দেওয়া হবে না

নিজস্ব প্রতিবেদক

ভারতের রেললাইন হতে দেওয়া হবে না

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, বাংলাদেশের ওপর দিয়ে ভারতের রেললাইন নির্মাণ করতে দেওয়া হবে না। প্রধানমন্ত্রীর ভারত সফরের সময় দেশটির সঙ্গে করা সমঝোতা স্মারক ও চুক্তিতে বাংলাদেশের স্বার্থ রক্ষা  হয়নি।

এসব চুক্তি ও সমঝোতা স্মারকের মাধ্যমে লাভবান হবে প্রতিবেশী দেশ ভারত। এসবের মাধ্যমে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে পড়তে পারে বলেও শঙ্কা প্রকাশ করেন তিনি। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘ভারতের সাথে অবৈধ চুক্তি, দুর্নীতি, দেশকে ধ্বংস করার ষড়যন্ত্রের’ প্রতিবাদে আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গণতন্ত্র ফোরাম আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি ভিপি ইব্রাহিম। আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, সহ যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রাশেদুল হক, মৎস্যজীবী দলের সদস্য ইসমাইল হোসেন সিরাজ প্রমুখ। সঞ্চালনা করেন কৃষক দলের নেতা আবদুল্লাহ আল নাঈম।

সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ ফারুক আরও বলেন, প্রধানমন্ত্রী ভারত গেলেন এক সপ্তাহে দুবার। কিন্তু ফেরত আসেন খালি হাতে। আমার পানির ন্যায্য হিস্সা আনতে পারেন না। বরং নতুন করে আমার বুকের ওপর দিয়ে রেললাইন নির্মাণের সমঝোতা চুক্তি করেন। এ সময় দেশের জনগণকে ভারতের আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর আহ্বান জানান তিনি। বিএনপির এই নেতা আরও বলেন, আওয়ামী লীগ সরকার আজিজ, বেনজীর, আসাদুজ্জামান মিয়া ও মতিউরদের তৈরি করেছে। সরকার এক এক কান্ড তৈরি করে মানুষের দৃষ্টি অন্যদিকে সরানোর জন্য ছাগলকান্ড করেছে। তবে এ সরকারের বিরুদ্ধে জনগণ কথা বলা শুরু করেছে। বাংলাদেশের মানুষ শহীদ জিয়ার দল, তারেক রহমানের নেতৃত্বে আজ অত্যন্ত সুদৃঢ় অবস্থায়।

সর্বশেষ খবর