শুক্রবার, ৫ জুলাই, ২০২৪ ০০:০০ টা

ভারতের সঙ্গে করা চুক্তি বাতিলের দাবি

নিজস্ব প্রতিবেদক

ভারতের সঙ্গে করা চুক্তি বাতিলের দাবি

ভারতের সঙ্গে করা চুক্তি অবিলম্বে বাতিলের দাবি জানিয়েছে জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরাম। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে ফোরামের উদ্যোগে ‘সাবেক বিরোধীদলীয় চিপ হুইপ জয়নুল আবদিন ফারুকের ওপর পুলিশি হামলার ১৪ বছরেও বিচার না হওয়ায় দোষীদের বিচার দাবিতে’ এক মানববন্ধনে এ দাবি তোলা হয়। এতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ উপস্থিত ছিলেন। মানববন্ধনে বক্তৃতাকালে নাগরিক ঐক্য সভাপতি মাহমুদুর রহমান মান্না ভারতের সঙ্গে করা সাম্প্রতিক চুক্তিগুলো বাতিলের দাবি জানিয়ে বলেন, আজ পত্রিকায় দেখলাম প্রধানমন্ত্রী বলেছেন, ভারতকে ট্রানজিট দিলে ক্ষতি কী?

আরে আপনি তো ট্রানজিট দেননি, দিয়েছেন তো করিডোর। তাদের দেশ থেকে ট্রেন ঢুকবে, সে ট্রেন আবার তাদের দেশে যাবে। সেখানে কী থাকবে আমরা জানি না। তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে তাঁর সরকারের জিরো টলারেন্স। কিন্তু তিনি বেনজীর আহমেদ, আজিজ আহমেদ, মতিউরসহ তাদের প্রথম দেখেছেন? আজিজের ভাইদের তিনি প্রথম দেখেছেন? তাকে তিনি প্রমোশন দেননি, প্রশ্রয় দেননি আর আমাদের ডেপুটি স্পিকারের ছেলে ২০০ কোটি টাকা ট্যাক্স ফাঁকি দিয়ে পালিয়ে গিয়েছে। এ নিয়ে সাংবাদিকরা জিজ্ঞাসা করলে পরিবার থেকে বলা হয়েছে, বেড়াতে গিয়েছে। এই ২০০ কোটি টাকা ট্যাক্স ফাঁকির মামলা কি আছে? এ নিয়ে কোনো মামলা হয়েছে কি? এ নিয়ে কয়েকটি গণমাধ্যম নিউজও করেছে। আর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল বলেছেন, এরা আমাদের দলের কেউ নয়।

নাগরিক ঐক্য সভাপতি বলেন, পুলিশের একটি সিপাহি পদে চাকরি দিতে গেলে আগে তার পরিবারের ব্যাকগ্রাউন্ড দেখে। তার পরিবারের কেউ, দূর সম্পর্কের কেউ বিএনপির রাজনীতির সঙ্গে ছিল কি না, তাহলে তার চাকরি হয় না। কিন্তু সরকার একজন মানুষকে সামরিক বাহিনী থেকে ধীরে ধীরে বাহিনীর প্রধানের পদ দিল, তার পরিবারের খোঁজ নেয়নি। তার আপন ভাই জেলে আছে এটা জানত না?

মান্না বলেন, এ সরকার মুখে ধর্মনিরপেক্ষতার কথা বললেও তাতে বিশ্বাস করে না। তারা সংখ্যালঘুদের সম্পত্তি দখল করে। এই বেনজীর আহমেদ হিন্দুদের সম্পত্তি দখল করেছে। এই হিন্দু সম্প্রদায়ের লোকেরা প্রধানমন্ত্রীর কাছে বিচার দিলেও তিনি কিছুই করেন নাই।

সর্বশেষ খবর