শনিবার, ৬ জুলাই, ২০২৪ ০০:০০ টা

ঝড়ে পড়ে মিয়ানমারের ট্রলার সেন্টমার্টিনে

পরে নির্ধারিত গন্তব্যে যাত্রা

কক্সবাজার প্রতিনিধি

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে সেন্টমার্টিন দ্বীপে ভিড়া ৩১ জন রোহিঙ্গা, দুজন বিজিপি সদস্যবোঝাই ট্রলারটি ফিরে গেছে। গতকাল বিকাল ৫টায় ট্রলারটির ইঞ্জিন সচল হওয়ার পর ৩৩ জনকে নিয়ে ভেড়া ট্রলারটি ফিরে যায়। বিষয়টি নিশ্চিত করেছেন সেন্টমার্টিন দ্বীপের বিজিবির দায়িত্বপ্রাপ্ত সুবেদার সানোয়ার হোসেন।

তিনি জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং ইঞ্জিন বিকল হওয়ার কারণে মিয়ানমারের ট্রলারটি ৩৩ জনকে নিয়ে দ্বীপে ভেসে এসে ভিড়ে   ছিল। বিকালে ট্রলারটি মিয়ানমারের   উদ্দেশে ফিরে গেছে। এর আগে সকালে এই ট্রলারটি সেন্টমার্টিন দ্বীপে এসে ভিড়ে বলে নিশ্চিত করেছেন সেন্টমার্টিন দ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান। তিনি জানিয়েছেন, সেন্টমার্টিনে আসা ট্রলারটিতে ৩১ রোহিঙ্গার মধ্যে পুরুষ ১০ জন, নারী ১০ জন ও শিশু ১১ জন। মিয়ানমার বিজিপির দুই সদস্যের মধ্যে একজন ক্যাপ্টেন অন্যজন সার্জেন্ট। দুজনের অস্ত্রও রয়েছে। এসব রোহিঙ্গা জানিয়েছেন, ট্রলারটি বৃহস্পতিবার বিকালে মংডু শহর থেকে যাত্রা করে। ট্রলারযোগে মিয়ানমারের জলসীমায় থাকা নৌবাহিনীর জাহাজে যাওয়ার কথা ছিল তাদের। আর মিয়ানমার নৌবাহিনীর জাহাজে করে তারা সিটওয়ে শহরে যাবে। কিন্তু কিছুদূর আসার পর ট্রলারটির ইঞ্জিন বন্ধ হয়ে যায়।

আবার অন্যদিকে প্রচ  বৃষ্টি ও ঝড়ের কবলে পড়ে ট্রলারটি সেন্টমাটিনের উত্তর/পশ্চিম সৈকতে চলে আসে। এরপর তারা দ্বীপের উত্তর সৈকতের একটি রিসোর্টে বিজিবি পাহারায় ছিল। বিকালে ট্রলার আবারও ফিরে গেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর