সোমবার, ৮ জুলাই, ২০২৪ ০০:০০ টা

চার মহানগরে বিএনপির নতুন কমিটি

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণসহ চারটি মহানগরে বিএনপির আংশিক নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। অন্য দুটি কমিটি হলো- চট্টগ্রাম মহানগর ও বরিশাল মহানগর।

গতকাল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, জাতীয়তাবাদী যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরবকে আহ্বায়ক ও কেন্দ্রীয় বিএনপির ক্রীড়া সম্পাদক ফুটবলার আমিনুল হককে সদস্য সচিব করে ঢাকা মহানগর উত্তর বিএনপির আংশিক আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সদস্য সচিব রফিকুল আলম মজনুকে আহ্বায়ক ও সাবেক যুগ্ম আহ্বায়ক তানভীর আহমেদ রবিনকে সদস্য সচিব করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নতুন আংশিক আহ্বায়ক কমিটি গঠন করা হয়। ঢাকার বাইরে চট্টগ্রাম ও বরিশাল মহানগরে আংশিক আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

অন্যদিকে চট্টগ্রাম মহানগর বিএনপি নেতা এরশাদুল্লাহকে আহ্বায়ক ও সাবেক ছাত্রদল নেতা নাজিমুর রহমানকে সদস্য সচিব করে দুই সদস্যের আংশিক আহ্বায়ক কমিটি গঠন করা হয়। একইসঙ্গে বরিশাল মহানগর বিএনপির সাবেক আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুককে আহ্বায়ক, সাবেক যুগ্ম আহ্বায়ক মো. জিয়াউদ্দিন সিকদার জিয়াকে সদস্যসচিব ও সাবেক ছাত্রদল নেত্রী আফরোজা খানম নাসরিনকে এক নম্বর যুগ্ম আহ্বায়ক করে নতুন আংশিক আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

এর আগে গত ?১৩ জুন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণসহ চট্টগ্রাম ও বরিশাল মহানগরের কমিটি বিলুপ্ত করা হয়। একই দিন বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটিও বিলুপ্ত করা হয়।

সর্বশেষ খবর