শিরোনাম
বুধবার, ১০ জুলাই, ২০২৪ ০০:০০ টা

বিমানের ট্যাক্স নেয় ভারত-মিয়ানমার

নিজস্ব প্রতিবেদক

বিমানের ট্যাক্স নেয় ভারত-মিয়ানমার

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, কক্সবাজার-সেন্টমার্টিনের আকাশে ওড়া বিমানের সব ট্যাক্স নেয় মিয়ানমার। আর সুন্দরবনের দক্ষিণাঞ্চলের ওপর দিয়ে ওড়া বিমানের সব ট্যাক্স নেয় ভারত। তাহলে আমাদের স্বাধীনতার সার্বভৌমত্ব মানেটা কী হলো? এই সরকার নাকি চারবার ক্ষমতায়, তাহলে এসবের সমাধান করল না কেন? সীমান্তে প্রতিদিন বাংলাদেশি হত্যার শিকার হচ্ছে। অথচ সরকার নীরব। বরং মমতার দোহাই দিয়ে চুক্তিগুলো পিছিয়ে দিচ্ছে। এ সরকার চালাক নয়, প্রতারক। গতকাল জাতীয় প্রেস ক্লাবে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন নামক সংগঠন আয়োজিত ‘ভারতের সঙ্গে দেশবিরোধী গোলামি চুক্তি’র প্রতিবাদ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আলাল বলেন, বাংলাদেশের মানুষকে একের পর এক আঘাত দিয়ে বোবা বানিয়ে, বিকলাঙ্গ করে সরকার তাদের ক্ষমতায়ন দীর্ঘায়িত করছে। ঐক্যবদ্ধ হওয়ার জন্য যা করার আমরা করছি। বিএনপি বড় দল হিসেবে যদি কোনো কাজ বাদ থাকে, তাহলে আমাদের সাথী সঙ্গীদেরকে বলব বিএনপি নীতিনির্ধারকদের সঙ্গে কথা বলুন। তাদেরকে বলুন একসঙ্গে দাঁড়িয়ে বলতে হবে তোমাকে (আওয়ামী লীগ সরকার) আর চাই না। যদি না যায় কীভাবে যাবে সেই ব্যবস্থা করতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিএনপির যুগ্ম মহাসচিব আবদুস সালাম আজাদ, গণফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নূর, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজু আহমেদ।

সর্বশেষ খবর