শুক্রবার, ১২ জুলাই, ২০২৪ ০০:০০ টা
হার্ডলাইনে যাচ্ছে সরকার

বাতিল করে ফের কেন আদালতে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন যৌক্তিক হলেও সরকার তা মানতে পারছে না। প্রধানমন্ত্রী কোটা বাতিল করে পরিপত্র জারি করে আবার কেন আদালতে নিয়ে আসলেন।

গতকাল রাজধানীর নয়াপল্টনে নিখোঁজ ছাত্রদল নেতা আতিকুর রহমান রাসেলের সন্ধানের দাবিতে ছাত্রদলের সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সংবাদ সম্মেলনের শুরুতে নিখোঁজ রাসেলের বাবা সবার কাছে আকুতি করে তার সন্তানকে ফিরে চান। নিখোঁজ ছাত্রদল নেতা আতিকুর রহমান রাসেলের সন্ধান দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব প্রশ্ন রেখে বলেন, কোন আয়না ঘরে তাকে বন্দি করে রাখা হয়েছে? আমরা কোন দেশে বসবাস করি? মনে হচ্ছে চারদিকে পাহাড়ের গুহা এবং সেই গুহা থেকে দস্যু দল এসে কোমলমতি ছাত্রদের ধরে নিয়ে যাবে, তরুণদের ধরে নিয়ে যাবে। নিরুদ্দেশ করে দেবে। আমরা এমন একটি মাফিয়া সিন্ডিকেটের অধীনে বসবাস করছি। শুধু ক্ষমতায় টিকে থাকতে গুম-খুন বিচারবহির্ভূত হত্যাকান্ডের সংস্কৃতি চালু করেছে এ সরকার। সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম-মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, দলের ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির, সিনিয়র যুগ্ম-সম্পাদক শ্যামল মালুম, সাংগঠনিক সম্পাদক আমানউল্লাহ আমান, সহ সভাপতি ডা. তৌহিদুর রহমান আউয়াল প্রমুখ উপস্থিত ছিলেন।

রিজভী বলেন, সবাই জানে আতিকুর রহমান রাসেলকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ধরে নিয়ে গেছে। কিন্তু এখনো তাকে হাজির করেনি আদালতে কিংবা পরিবারের কাছে। কোন আয়না ঘরে তাকে বন্দি করে রাখা হয়েছে, আমরা জানি না। তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, আপনি না পরিপত্র জারি করেছিলেন যে, কোটা থাকবে না। আবার আদালত থেকে এটা করা হলো কেন?  সরকার অপকর্ম ঢাকতেই একের পর এক ইস্যু তৈরি করছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর