শুক্রবার, ১২ জুলাই, ২০২৪ ০০:০০ টা
চন্দনাইশ উপজেলা

চেয়ারম্যান জসিম ও তার স্ত্রীকে গ্রেফতারের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চেয়ারম্যান জসিম ও তার স্ত্রীকে গ্রেফতারের নির্দেশ

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন ও তার স্ত্রী তানজিনা সুলতানাকে পদ্মা ব্যাংকের ঋণখেলাপির মামলায় হাই কোর্টের সঙ্গে পে-অর্ডার প্রতারণা ও ১১৫ কোটি টাকার ঋণ পরিশোধ না করায় গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন আদালত। গত বুধবার চট্টগ্রামের অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ নির্দেশ দেন। 

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম বলেন, পদ্মা ব্যাংকের ঋণখেলাপির মামলায় হাই কোর্টের সঙ্গে পে-অর্ডার প্রতারণা ও ১১৫ কোটি টাকার ঋণ পরিশোধ না করায় চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন ও তার স্ত্রী তানজিনা সুলতানাকে গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে চট্টগ্রাম রেঞ্জের উপমহাপুলিশ পরিদর্শক (ডিআইজি), চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) ও চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তাদের গ্রেপ্তারের নির্দেশ দেন।

মামলার নথি সূত্রে জানা যায়, পদ্মা ব্যাংকের খাতুনগঞ্জ শাখা থেকে ২০১৬ সালে জেসিকা ট্রেড ইন্টারন্যাশনালের কর্ণধার জসিম উদ্দিন ৬০ কোটি টাকা ঋণ নেন। এক বছরের মধ্যে পরিশোধ করার চুক্তি থাকলেও তা করেননি। সম্পূর্ণ সুদ মওকুফ সুবিধা নিয়ে ২০২২ সালে ঋণ পুনঃতফসিল করেন। কিন্তু তারপরও পরিশোধ না করায় ওই ঋণ সুদাসলে প্রায় ৮৯ কোটি টাকা হয়। নগরের লালদীঘির ১৬ দশমিক ৫৯ শতক জমির ওপর নির্মিত সাততলা মহল মার্কেট ঋণের বিপরীতে ব্যাংকের কাছে জামানত রেখেছেন। ২০২০ সালের ১৮ জুলাই এ ঋণ শোধ না করায় পদ্মা ব্যাংক খাতুনগঞ্জ শাখা জসিম উদ্দিনের বিরুদ্ধে অর্থঋণ আদালতে মামলা করে। মামলায় গত ২৯ জানুয়ারি জসিমকে সুদসহ ঋণ পরিশোধের নির্দেশ দেন আদালত। তারপরও ঋণ শোধ না করায় তার বিরুদ্ধে দেশ ত্যাগের নিষেধাজ্ঞা জারি হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর